বিনোদন ডেস্ক : বেসরকারি টিভি চ্যানেল এটিএন বাংলা দেশীয় চলচ্চিত্রের যুবরাজ সালমান শাহ অভিনীত ছবি সপ্তাহব্যাপী প্রচার করছে। ২২ থেকে ২৮ ফেব্রুয়ারি দেখা যাবে এগুলো। এর মধ্যে রবি থেকে বুধবার সকাল ১০টা ৪০ মিনিট এবং বৃহস্পতি থেকে শনিবার প্রতিদিন বিকেল ৩টা ১০ মিনিটে প্রচার হবে ছবিগুলো।

২২ ফেব্রুয়ারি প্রচারিত হয়েছে শিবলী সাদিক পরিচালিত ‘আনন্দ অশ্রু’। ২৩ থেকে ২৫ ফেব্রুয়ারি সকাল ১০টা ৪০ মিনিটে থাকছে যথাক্রমে, ছটকু আহমেদ পরিচালিত ‘সত্যের মৃত্যু নেই’ (সালমান শাহ, শাহনাজ, আলমগীর, শাবানা), গাজী মাজহারুল আনোয়ার পরিচালিত ‘স্নেহ’ (সালমান শাহ, মৌসুমী, শাবানা, আলমগীর) এবং বাদল খন্দকার পরিচালিত ‘স্বপ্নের পৃথিবী’ (সালমান শাহ, শাবনূর, ববিতা, রাজিব)।

২৬ থেকে ২৮ ফেব্রুয়ারি প্রচার হবে যথাক্রমে মহম্মদ হান্নানের ‘বিক্ষোভ’ (সালমান শাহ, শাবনূর, রাজিব, ডলি জহুর), এমএ খালেক পরিচালিত ‘স্বপ্নের ঠিকানা’ (সালমান শাহ, শাবনূর) এবং রেজা হাসমত পরিচালিত ‘প্রেম পিয়াসী’ (সালমান শাহ, শাবনূর, রাজিব, আনোয়ারা)।

১৯৯৩ সালে সোহানুর রহমান সোহান পরিচালিত ‘কেয়ামত থেকে কেয়ামত’ ছবির মাধ্যমে চলচ্চিত্রাঙ্গনে পথচলা শুরু করেছিলেন সালমান শাহ। প্রথম ছবিতেই বাজিমাত করেন তিনি। জীবদ্দশায় মাত্র ২৭টি ছবিতে অভিনয় করেন তিনি। মাত্র ২৫ বছর বয়সে ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর চিরতরে বিদায় নেন ক্ষণজন্মা এই অভিনেতা।


(ওএস/এএস/ফেব্রুয়ারি ২২, ২০১৫)