গোপালগঞ্জ প্রতিনিধি : অপহরণের ১৬ মাস অতিবাহিত হলেও জুট ব্যবসায়ী মাহবুব শেখকে (৩৫) উদ্ধার করা সম্ভব হয়নি। আজ শনিবার সকাল সাড়ে ১০ টায় গোপালগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে অপহৃত মাহবুবের মা মোসা. কমেলা বেগম ছেলেকে জীবিত উদ্ধারের দাবি জানিয়েছেন।

লিখিত বক্তব্যে তিনি জানান, ২০১২ সালের ২৬ ডিসেম্বর ঢাকার জুট ব্যবসায়ী মান্নান ফকির (৪৮), রুবেল মিয়া (৪০), বাবলু মোল্লা (৩০), বাবলু শেখ (৩২) আমার ছেলেকে অপহরণ করে। এদের সাথে আমার ছেলের যৌথ জুট ব্যবসা ছিল। ২০১২ সালে ওই ব্যবসা ১৪ লক্ষ টাকায় অন্যের কাছে বিক্রি করে দেয়। টাকা না দেয়ার জন্য আমার ছেলেকে অপহরণ করা হয়। এর মধ্যে মান্নান ফকিরকে পুলিশ গ্রেফতার করে। বাকী আসামীরা আমাদের কাছে ৫ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করে। টাকা না দিলে পরিবারসহ মেরে ফেলার হুমকি দিচ্ছে। আমি বাকি আসামীদের গ্রেফতার ও আমার ছেলে মাহবুবকে জীবিত ফেরত জন্য প্রধানমন্ত্রী ও স্বরাষ্টমন্ত্রীর কাছে দাবি জানাচ্ছি।
মাবুবের স্ত্রী ফেরদাউসী বেগম (২৭) বলেন, আমার স্বামীকে জীবিত অবস্থায় ফেরত চাই। সে যদি কোন অন্যায় করে থাকে তাহলে আইনের মাধ্যমে তার বিচার করা হোক। আমার দুইটি কন্যা সন্তান রয়েছে। বড় মেয়ে ময়না খানম (৯) চতুর্থ শ্রেনীর ছাত্রী ও ছোট মেয়ে অফিফা খানম (৫)। এদের নিয়ে এখন কিভাবে বাঁচবো। আমি সরকারের কাছে আমার স্বামীকে জীবিত ফেরত চাই।
অভিযুক্ত রুবেল শেখ মুঠোফোনে জানিয়েছেন, মাহবুব ঢাকায় সন্ত্রাসী কার্যকলাপের সাথে যুক্ত ছিল। সে গার্মেন্টস মালিক ও কর্মচারীদের কাছ থেকে মাসোয়ারা হিসবে চাঁদা আদায়সহ বিভিন্ন অপকর্ম করে বেড়াতো। এখন তার মা-বাবা মাহবুবের নাম ভাঙ্গিয়ে চাঁদা আদায় করছে। তার সাথে আমার কোন ব্যবসায়িক লেন দেন ছিল না।
(এমএইচএম/এএস/মে ১০, ২০১৪)