নওগাঁ প্রতিনিধি : সোমবার রাত ৮টার দিকে নওগাঁর সাপাহারে ছিনতাইকারীদের কবল থেকে নিজের মোটরসাইকেল রক্ষাসহ ছিনতাইকারীদের কাছ থেকে পুলিশের একটি হাতকড়া উদ্ধার করেছে এনামুল হক (৪২) ও মাইনুল ইসলাম (৩২) নামে দু’ব্যক্তি। ছিনতাইকারীদের মারপিটে আজত হয়েও শুধুমাত্র সাহসিকতার জোরে তারা এটা করতে সক্ষম হয়। এসময় তারা উপজেলার নিশ্চিন্তপুর-কোচকুড়লীয়া রাস্তার মাইপুর ব্রীজের নিকট ছিনতাইকারীদের কবলে পড়েন। আহত এনামুল উপজেলার কাশিতাড়া গ্রামের শুকুর মোহাম্মাদের পুত্র ও মাইনুল শিরন্টি ময়নাকুড়ী গ্রামের মৃত মঞ্জুর আলীর পুত্র বলে জানা গেছে।

ঘটনার শিকার এনামুল ও মাইনুল জানায়, ওই দিন সন্ধ্যার পর মোটরসাইকেল যোগে তারা তাদের ঠিকাদারীর কাজ সেরে ওই রাস্তা দিয়ে বাড়ি ফিরছিলেন। এসময় তাদের মোটরসাইকেলটি মাইপুর ব্রীজের নিকট পৌঁছলে এক দল ছিনতাইকারী রশির বেরিকেড দিয়ে তাদের পথ রোধ করে। এসময় এনামুল তার মোটরসাইকেলটি থামালে ছিনতাইকারীরা তাকে ঘিরে ধরে চাবিটি ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। কিন্তু বুদ্ধি খাটিয়ে এনামুল মোটরসাইকেলের চাবিটি ছিনতাইকারীদের অগোচরে ফেলে দেয়। চাবি না পেয়ে ছিনতাইকারীরা এনামুল ও তার সহযোগী মাইনুলকে রশি দিয়ে বেঁধে ফেলার উদ্দেশ্যে রাস্তার পাশে জঙ্গলের মধ্যে নিয়ে গিয়ে মাথায় কয়েকটি আঘাত করে এবং তাদের কাছে থাকা হাসুয়া দিয়ে এনামুলের গলায় কোপ দিতে উদ্যত হয়। এসময় কঠিন সাহসিকতা ও জীবনের শেষ ঝুঁকি নিয়ে এনামুল ছিনতাইকারীদের হাত থেকে হাসুয়াটি কেড়ে নিয়ে এক ছিনতাইকারীকে আঘাত করে। সুযোগ বুঝে সঙ্গী মাইনুল রাস্তায় উঠে চিৎকার করতে থাকলে আশপাশের লোকজন ছুটে এলে ছিনতাই কারীরা পালিয়ে যায়।

এসময় তারা ছিনতাইকারীদের হাত থেকে একটি হাসুয়া, একটি লাইন রশি ও পুলিশের একটি হাতকড়া ছিনিয়ে নেয়। পুলিশের হাতকড়ার বিষয়ে অফিসার ইনচার্জ জাহিদুর রহমান বলেন, হাতকড়াটি অনেক পুরনো। তবুও তিনি এ বিষয়টি খতিয়ে দেখছেন বলে জানান।

(বিএম/এএস/ফেব্রুয়ারি ২৪, ২০১৫)