নওগাঁ প্রতিনিধি : নওগাঁর মান্দায় অরুণ কুমার ঘোষ (৪৫) নামে সংখ্যালঘু এক চাতাল মালিককে কুপিয়ে টাকা ছিনতাইয়ের ঘটনায় মামলা করে বিপাকে পড়েছেন ওই ব্যবসায়ীর পরিবার। আসামি ও তাদের লোকজনের অব্যাহত হুমকির মুখে চরম নিরাপত্তহীনতায় ভুগছেন তারা। ঘটনায় নিরাপত্তা চেয়ে ওই ব্যবসায়ীর স্ত্রী ডলি রানী বৃহস্পতিবার মান্দা থানায় একটি জিডি করেছেন। যার নং- ৯৮৬। সন্ত্রাসী হামলার শিকার ব্যবসায়ী অরুণ কুমার ঘোষ উপজেলার ঘাটকৈর গ্রামের অনুকুল চন্দ্রের ছেলে।

ব্যবসায়ীর স্ত্রী ডলি রানী জানান, গত ১৪ ফেব্রুয়ারি বিকেল সাড়ে ৪টার দিকে চাল বিক্রির ৩ লাখ ৪০ হাজার টাকা নিয়ে সাতবাড়িয়া মোড়ে অবস্থিত ঘোষ চাউল কল থেকে স্বামী অরুণ কুমার বাড়ির উদ্দেশে রওনা দেন। এ সময় চাতালের গেটে পৌঁছামাত্র উজায়ের নবী, রুবেল, আব্দুস সালামসহ ৬ সন্ত্রাসী তার পথরোধ করে চাইনিজ কুড়ালসহ ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর জখম করে তাকে। পরে তার নিকট থাকা ৩ লাখ ৪০ হাজার টাকা ছিনিয়ে নিয়ে সন্ত্রাসীরা পালিয়ে যায়। এই ঘটনায় আহত অরুন ঘোষের ছোট ভাই রতন কুমার ঘোষ বাদি হয়ে উজায়ের নবী, রুবেল, আব্দুস সালামসহ ৬ জনকে আসামী করে থানায় একটি মামলা দায়ের করে।

ডলি রানীর অভিযোগ, আসামি আব্দুস সালাম, খাদেম ও আলতাফ হোসেন ১৯ ফেব্রুয়ারি আদালত থেকে জামিন পেয়েছেন। জামিনে এসে তাদের লোকজনের সহায়তায় বিভিন্নভাবে হুমকি দেয়া অব্যাহত রেখেছেন। এতে পরিবারের সদস্যদের নিয়ে তিনি চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে দাবি করেন। সেই সঙ্গে মামলার ভবিষ্যত নিয়েও শঙ্কা প্রকাশ করেন তিনি। মামলার তদন্তকারী কর্মকর্তা থানার উপপরিদর্শক জাহাঙ্গীর আলম জানান, মামলার পর উজায়ের নবী, রুবেল, সবুজকে গ্রেফতার করে জেলহাজতে পাঠানো হয়েছে। অপর আসামিরা আদালত থেকে জামিনে রয়েছেন। থানার ওসি মোজাফ্ফর হোসেন জিডির সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনার তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

(বিএম/পি/ফেব্রুয়ারি ২৬, ২০১৫)