বিনোদন ডেস্ক : অভিনেত্রী প্রসূন আজাদ। ছোটপর্দায় জনপ্রিয় এ অভিনেত্রী সম্প্রতি বড় পর্দায় পা রাখেন। চলচ্চিত্রে অভিষেক ঘটে কাজী হায়াত পরিচালিত ‘সর্বনাশা ইয়াবা’ চলচ্চিত্রের মাধ্যমে। এরপর অভিনয় করেন এস আই খান পরিচালিত‘অচেনা হৃদয়’ চলচ্চিত্রে। চলচ্চিত্রটি মুক্তির অপেক্ষায় দিন গুনছে। এর মধ্যেই প্রসূন আরো বেশ কিছু চলচ্চিত্রে যুক্ত হন। শাহরিয়ার নাজিম জয় পরিচালিত ‘নাদিয়ার বিয়ে ১৪৪ ধারা’, জায়েদ রেজওয়ান পরিচালিত ‘মৃত্যুপুরি’ ও মাসুদ আখন্দ পরিচালিত ‘স্বপ্নপোকা’ চলচ্চিত্রে যুক্ত হয়ে প্রসূন নিজের ক্যারিয়ারের ব্যপারে বেশ আশাবাদী হন।

কিন্তু চলচ্চিত্রগুলোর নির্মাণ প্রক্রিয়া নানাভাবে ঝুলে থাকায় এবং মুক্তির অপেক্ষায় থাকা ‘অচেনা হৃদয়’ চলচ্চিত্রের মুক্তির তারিখ বারবার পিছিয়ে পড়ায় প্রসূনের হতাশা বাড়ছে। বড় পর্দায় অভিনয়ের আকাঙ্ক্ষা তার অপেক্ষা আর বিষণ্নতার আড়ালে চাপা পড়ে আছে। কিন্তু প্রসূন থেমে থাকার মানুষ নন। নাটক থেকে কিছুটা দূরে সরে ভেবেছিলেন চলচ্চিত্রেই নিয়মিত হবেন। কিন্তু প্রসূন এখন আবার নাটকে ফিরতে চান। অভিনয় যার নেশা তার আবার ছোট পর্দা বড় পর্দা কি? প্রসূনের উপলব্ধি এখন এমন।

এক ফেসবুক স্ট্যাটাসে এমনটাই জানিয়েছেন তিনি। ফেসবুকে তিনি বলেন..

‘ভেবেছিলাম যত কষ্টই হোক সিনেমাটাই করব। কিন্তু এখন মনে হচ্ছে পর্দায় না থাকলে আসলে কোনো কিছুই আর আয়ত্তে আনতে পারবনা। ছোট কাপড় বড় কাপড় নিয়ে আমার ঝামেলা নাই। ঝামেলা হচ্ছে ঠিকঠাক সিনেমায়। কোনদিন একজন দেবতারূপে ডিরেক্টর এ ধরনীতে আবির্ভাব হয়ে আমার কাছে এসে বলবে - "আর কতকাল এসব টিভি নাটক করবিরে পাগল। চল সিনেমা বানাই।"

সেই আশায় থাকলে আমার অভিনয়ের নেশা কেঁটে যাবে। আমি এই নেশায় থাকতে চাই। এক জীবনে বহু জীবন দেখতে চাই। নাটকটা ঠিকঠাক শুরু করব। শুরু থেকে আবার শুরু করব। শুরু থেকেই এবার পরিচয় হোক। সে দেবতা আসলে তখন আবার সিনেমায় ডুব দিব।

আর সিনেমা… আমি তোমায় খুব ভালোবাসি।’

(ওএস/এএস/মার্চ ০৬, ২০১৫)