গাজীপুর প্রতিনিধি : প্রধান বিচারপতি এস কে সিনহা বৃহস্পতিবার দুপুরে আকস্মিক ভাবে গাজীপুর আদালত পরিদর্শন করেন।  এসময় তিনি বুধবার বিক্ষুব্ধ আইনজীবিদের হামলায় ক্ষতিগ্রস্ত সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২ এবং হামলা করা  আদালতসমূহ পরিদর্শন করেন। পরির্দশন শেষে তিনি বিচারক, আইনজীবি সমিতির নেতৃবৃন্দদের সাথে কথা বলেন।

জেলা জজ আদালত সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দুপুর একটার দিকে গাজীপুর আদালতে এসে পৌছান প্রধান বিচারপতি এস কে সিনহা। খবর পেয়ে ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ খালেদা ইয়াসমিনসহ অন্যান্য বিচারক, পুলিশ সুপার হারুন অর রশিদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. মহসিন, অতিরিক্ত জেলা প্রশাসক (সাবিক) মোস্তফা কামাল প্রধান বিচারপতিকে স্বাগত জানান। আধঘন্টার পরিদর্শন শেষে তিনি ঢাকায় ফিরে যান।
পরিদর্শন কালে সুপ্রিম কোর্টের রেজিষ্টার সৈয়দ আমিনুল ইসলাম, গাজীপুর আদালতের জিপি এ্যাডভোকেট আমজাত হোসেন বাবুল, পিপি এ্যাডভোকেট হারিস উদ্দিন আহমেদ ও জেলা আইনজীবি সমিতির সভাপতি এ্যাডভোকেট দেওয়ান মোহাম্মদ ইব্রাহীম,সাধারন সম্পাদক মনির হোসেন প্রধান বিচারপতির সঙ্গে ছিলেন।

উল্লেখ্য জয়দেবপুর থানায় দায়ের করা চাঁদাবাজির মামলায় পুলিশ গত মঙ্গলবার রাতে গাজীপুর বারের আইনজীবী ইব্রাহিম খলিলকে গ্রেপ্তার করে। চাঁদাবাজির ঘটনাটি সাজানো এবং গ্রেপ্তারের প্রতিবাদে বুধবার সকালে গাজীপুর বারের আইনজীবীরা মিছিল ও প্রতিবাদ সভা করে। দুপুরে এক পর্যায়ে প্রতিবাদ সভা চলাকালে কিছু সংখ্যক আইনজীবি সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২ এর বিচারক নির্মুলেন্দু দাশের এজলাস ভাংচুর করে।
(এসএএস/পিবি/মার্চ ১২,২০১৫)