লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরের রায়পুরে প্রায় ২ কোটি টাকা মূল্যে ৮০ শতাংশ জমি নিয়ে ভাই-বোনদের মধ্যে বিরোধকে কেন্দ্র করে ১৪৪ ধারা উপেক্ষা করে মার্কেট নির্মান অতঃপর পরিত্যক্ত ঘরে অগ্নিসংযোগ ঘটনায় মামলা হওয়ায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। ঘটনাটি ঘটেছে শনিবার রাতে উপজেলার দক্ষিন চরবংশী ইউনিয়নের চরকাছিয়া গ্রামের মোল্লারহাট বাজারে।

এলাকাবাসী জানান, ওই গ্রামের মৃত তৈয়ব আলী বেপারীর দুই ছেলে রেজাউল ও আমান উল্যা এবং ৫ মেয়ে ও তাদের জামাতাদের সাথে প্রায় ২ কোটি টাকা মূল্যের ৮০ শতাংশ জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। কয়েকদিন আগে রেজাউল ও আমান উল্যা লাঠিয়াল বাহিনী নিয়ে রাতের আধারে মোল্লার হাট বাজারে ১৫টি দোকান নিয়ে মার্কেট করেন। এতে সম্পতি থেকে বঞ্চিত হয়ে মেয়ে আনোয়ারা বেগম বাদী হয়ে ওই জমি নিয়ে আদালতে ১৪৪ ধারাসহ ভাইদের বিরুদ্ধে তিনটি মামলা দায়ের করেন। দুই ভাই রেজাউল ও আমান উল্যা কয়েকদিন কাজ বন্ধ রেখে শুক্রবার রাতে আবাও আদালতের আদেশ উপেক্ষা করে কাজ করে। পরে পুলিশ খবর পেয়ে ওই কাজ বন্ধ করে চলে আসে। এতে ক্ষুদ্ধ হয়ে বোন ও তাদের জামাতাদের ফাঁসাতে মোল্লার হাট বাজার থেকে ৫ কিলোমিটার দুরে কানিবগাচর নামস্থানে পরিত্যক্ত একটি ঘরে অগ্নিসংযোগ করে। এঘটনায় বোন ও তাদের জামাতাদের বিরুদ্ধে ফাড়ি থানায় মামলা দায়ের করেন।
এঘটনায় আনোয়ারা বেগমসহ তিন বোন, তাদের জামাতা ও দুই ভাই রেজাউল ও আমান উল্যা পরস্পরবিরোধি বক্তব্য দিয়েছেন।
রায়পুর চরবংশীর হাজিমারা ফাড়ি থানার ইনর্চাজ আব্দুল খালেক বলেন, ভাই-বোনদের মধ্যে জমি নিয়ে বিরোধের ঘটনায় রেজাউল মামলা করেছেন। তবে অগ্নিসংযোগের ঘটনাটি রহস্যজনক। মামলা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।

(এমআরএস/এএস/মে ১১, ২০১৪)