শরীয়তপুর প্রতিনিধি : শরীয়তপুর জেলা ছাত্রলীগের কমিটি গঠনের দাবিতে সোমবার বেলা ১১টা থেকে ১২ টা পর্যন্ত এক ঘন্টা ব্যাপি জেলা আওয়ামীলীগের কার্যালয়ের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করে জেলার বিভিন্ন ইউনিটের ছাত্রলীগ নেতাকর্মীরা ।

এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি সোহাগ পাহাড়, সখিপুর থানা ছাত্রলীগের সাধারন সম্পাদক পলাশ সরদার, ছাত্রনেতা কেএম শাহিনুর রহমান, ভেদরগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ সোহাগ রাঢি, ছাত্রলীগ কর্মী শফিকুর রহমান সুজন, গোলজার,আজগর সরদার, নুর হোসেন, ওয়াসিম তালুকদার, রায়হান পাহাড়, নিরব খান, রাকিব বেপারী, সাদ্দাম বেপারী প্রমূখ ।

উল্লেখ্য থাকে যে, ২০০৪ সালের এপ্রিল মাসে আলমগীর হাওলাদারকে সভাপতি ও সিদ্দিকুর রহমান পাহাড় কে সাধারন সম্পাদক করে জেলা ছাত্রলীগের কমিটি গঠন করা হয়েছিল। এরপর ২০১২ সালের ৬ জুন ৯ বছরের মেয়াদোত্তীর্ণ শরীয়তপুর জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করে দেয় ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি। এরপর কেন্দ্র থেকে জেলার পদপ্রত্যাশী কর্মীদের কাছ থেকে কয়েক দফায় তাদের জীবন বৃত্তান্ত নেয়া হয় নতুন কমিটি গঠন করার জন্য। বার বার তারিখও ঘোষনা করা হয়েছে সম্মেলনের মাধ্যমে কমিটি গঠনের। তার পরেও আজ অবধি কোন কমিটি গঠন করা হয়নি। ফলে শরীযতপুর জেলা ছাত্রলীগ নেতৃত্ব শূন্য হয়ে অস্তিত্বহীন হয়ে পরেছে। এ কারনে জেলা ছাত্রলীগের সাধারন কর্মীরা অনতিবিলম্বে শরীয়তপুর জেলা ছাত্রলীগের কমিটি গঠনের দাবিতে সোমবার মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

মানববন্ধন শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে জেলা ছাত্রলীগের সভাপতি পদপ্রত্যাশী মোস্তাফিজুর রহমান সোহাগ বলেন, ছাত্রলীগের রাজনীতিতে শরীয়তপুর একটি উর্বর ক্ষেত্র। এই জেলার সন্তান হিসেবে স্বাধীনতা পূর্ব বাংলাদেশে জাতীয় নেতা মরহুম আব্দুর রাজ্জাক ২ বার ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন, বিগত ৯০ এর দশকে এনামুল হক শামীম ও বাহাদুর বেপারী পর পর কেন্দ্রীয় কমিটির সভাপতির দায়িত্ব পালন করেছেন। আমাদের দূর্ভাগ্য যে, সেই শরীয়তপুর এখন ছাত্রলীগ শুন্য অস্তিত্বহীন। এটা আেমাদের সামগ্রিক ব্যর্থতা। আমরা অবিলম্বে শরীয়তপুর জেলা ছাত্রলীগের কমিটি দাবি করছি।
(কেএনআই/পিবি/মার্চ ১৬,১৬)