গাজীপুর প্রতিনধি : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে মঙ্গলবার ইকবাল সিদ্দিকী এডুকেশন সোসাইটির উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্পণ, চিত্রাংকন প্রতিযোগিতা এবং আলোচনা সভার আয়োজন করা হয়।

চিত্রাংকন প্রতিযোগিতায় সোসাইটি পরিচালিত কচি-কাঁচা একাডেমী, নয়নপুর এন এস আদর্শ বিদ্যালয় ও ইকবাল সিদ্দিকী হাই স্কুল এর শিক্ষার্থীরা শ্রেণিভিত্তিক চারটি গ্রুপে অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় ‘ক’ গ্রুপে প্রথম স্থান অর্জন করে দ্বিতীয় শ্রেণীর সাজিয়া ইসলাম, দ্বিতীয় স্থান অর্জন করে প্রথম শ্রেণির হামজা ইবনে শরৎ এবং তৃতীয় স্থান অর্জন করে প্রথম শ্রেণির আনিকা হোসেন প্রীতি। ‘খ’ গ্রুপে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জন করে যথাক্রমে চতুর্থ শ্রেণির আশিক রহমান ওহী, মোঃ ফারহান লাবিব এবং পঞ্চম শ্রেণির মোঃ আবু সিয়াম প্রিন্স। ‘গ’ গ্রুপে অষ্টম শ্রেণির মেহেরুন নেছা জ্যোতি প্রথম, অষ্টম শ্রেণির সাদিয়া সুলতানা ইনামি দ্বিতীয় এবং ষষ্ঠ শ্রেণির আতিক রহমান মাহী তৃতীয় স্থান অর্জন করে।

‘ঘ’ গ্রুপে প্রথম স্থান অর্জন করে নবম শ্রেণির আছিয়া আক্তার, দ্বিতীয় স্থান অর্জন করে নবম শ্রেণির মণিষা আক্তার তন্নী এবং তৃতীয় স্থান অর্জন করে দশম শ্রেণির উর্বী চাক্মা। বিজয়ী শিশুদের মধ্যে পুরস্কার বিতরণ করেন সোসাইটির প্রতিষ্ঠাতা ইকবাল সিদ্দিকী। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনচরিত নিয়ে আলোচনা করেন ইকবাল সিদ্দিকী হাই স্কুলের সহকারী শিক্ষক আজাদুল ইসলাম আজাদ ও কচি-কাঁচা একাডেমীর জুনিয়র শিক্ষক শামীমা আক্তার পান্না এবং শিশুদের পক্ষ থেকে মাহমুদুর রেজা মিশু, ফারিয়া আক্তার শিলা ও মোঃ সুমন খান। এছাড়া সকালে শিশুরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্পণ করে।

(এএস/পিবি/মার্চ ১৭,২০১৫)