বিনোদন ডেস্ক : মঞ্চ থেকেই তার পথচলা শুরু, অথচ মঞ্চেই দীর্ঘ ১০ বছর পর নেই আহমেদ! আশার কথা হলো, আবার মঞ্চে অভিনয় করতে যাচ্ছেন জনপ্রিয় এই অভিনেতা, নির্দেশক ও নির্মাতা। লন্ডনের থিয়েটার ফোকসের নাট্য প্রযোজনা ‘যমুনা’য় দেখা যাবে তাকে।

বাংলাদেশ শিল্পকলা একাডেমীর পরীক্ষণ থিয়েটার হলে আগামী ২১ মার্চ সন্ধ্যা ৭টায় ‘যমুনা’র প্রদর্শনী হবে। পরদিন ছায়ানট সংস্কৃতি ভবনে অ্যাকশন এইডের আয়োজনে এর আরেকটি প্রদর্শনী হবে। দুই দিনই অভিনয় করবেন তৌকীর। মঞ্চে ফেরা প্রসঙ্গে তিনি বাংলানিউজকে বলেন, ‘সর্বশেষ নাট্যকেন্দ্র প্রযোজিত ‘প্রতিসরণ’ নাটকে অভিনয় করেছিলাম। নাটকটির নির্দেশক হিসেবেও ছিলাম আমি। তবে মাঝে ব্যস্ততার কারণে মঞ্চে কাজ করা হয়নি। ‘যমুনা’য় অতিথি শিল্পী হিসেবে কাজ করছি। ’

জানা গেছে, একই সঙ্গে সাংবাদিক শাহাবুদ্দিন ও যমুনার স্বামীর চরিত্রে অভিনয় করবেন তৌকীর। যমুনা চরিত্রে অভিনয় করছেন সেলিনা শেলী। তিনিই লিখেছেন নাটকটি। এতে তুলে ধরা হয়েছে বাংলাদেশের ভাস্কর ও মুক্তিযোদ্ধা ফেরদৌসী প্রিয়ভাষিণীর লড়াই এবং বেঁচে থাকার গল্প। এর নির্দেশনা দিয়েছেন মোহাম্মদ আলী হায়দার। কোরিওগ্রাফি করছেন সামিনা লুৎফা নিত্রা। এটি মঞ্চে এসেছে লন্ডনের ব্রিটিশ আর্ট কাউন্সিল ইউকের অর্থায়নে।

(ওএস/এএস/মার্চ ১৮, ২০১৫)