মাগুরা প্রতিনিধি : মাগুরা সদর উপজেলার আমুড়িয়া গ্রামে আধিপত্য বিস্তার নিয়ে আওয়ামী লীগ সমর্থিত দুইদল গ্রামবাসীর সংঘর্ষ, হামলা-পাল্টা হামলায় ৫০ বাড়ি ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে।

বুধবার সকাল ৭ টা থেকে ১০ টা পর্যন্ত তিন ঘন্টা ধরে এ হামলা ভাংচুরের ঘটনা ঘটে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
এলাকাবাসী মিজানুর রহমান জানান, স্থানীয় রাজনৈতিক প্রভাব ও গ্রাম্য আধিপত্য বিস্তার নিয়ে টিটো মাষ্টার ও হাতেম আলীর সমর্থকদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। ( টিটো মাষ্টার প্রধানমন্ত্রীর একান্ত সহকারী সাইফুজ্জামান শিখর ও হাতেম আলী যুব ও ক্রিড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার গ্রুপের সমর্থক) এ বিরোধের জের ধরে সম্প্রতি একাধিক সংঘর্ষে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সংঘর্ষের ধারাবাহিকতায় বুধবার সকালে পূর্ব পরিকল্পনা অনুযায়ী হাতেম আলীর নেতৃত্বে তার সমর্থকেরা টিটো মাষ্টারের সর্মকদের বাড়ি-ঘরে অর্তকিতে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও লুটপাট শুরু করে। পরে উভয় গ্রুপই সকাল ৭ টা থেকে ১০ টা পর্যন্ত তিন ঘন্টা ধরে ভাংচুর লুট পাটে জড়িয়ে পড়ে। এ সময় কমপক্ষে ৫০ টি পরিবারে বাড়ি ভাংচুর লুট-পাটের শিকার হয়। সদর থানা পুলিশ ভবর পেয়ে ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
সদর থানার এসআই মিলন হোসেন জানান, পুলিশী ধাওয়ায় সংঘর্ষকারীরা পিছু হটে। সংঘর্ষে একাধিক বাড়ি ভাংচুরের ঘটনা ঘটেছে। তবে ভাংচুরকৃত বাড়ির সঠিক সংখ্যা এখনও নিরুপন করা যায়নি।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ কুমার কুন্ডু জানান, টিটো মাষ্টার ও হাতেম আলী কেউ আওয়ামী লীগের কোন পদে নেই। টিটো মাষ্টার বরাবরই আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত। অন্যদিকে হাতেম আলী বিএনপি থেকে আওয়ামী লীগে যোগ দিয়ে এলাকায় সংঘাত-সংঘর্ষ বাধিয়ে দলের মধ্যে বিভেদ সৃষ্টি করছে।

(ডিসি/পিবি/মার্চ ১৮,২০১৫)