কিশোরগঞ্জ প্রতিনিধি : মুক্তিযোদ্ধাকে লাঞ্ছিত ও চাঁদাবাজির অভিযোগে কিশোরগঞ্জের পাকুন্দিয়া থানা পুলিশের এক এএসআইয়ের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে। আজ সোমবার মামলাটি দায়ের করেন পাকুন্দিয়া উপজেলার ষাইটকাহন গ্রামের মুক্তিযোদ্ধা আবু আলীর স্ত্রী জুমেনা খাতুন।

কিশোরগঞ্জের-৩ নং আদালতের বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মুহম্মদ শাহাদাত হোসেন মামলাটি আমলে নিয়ে গোয়েন্দা পুলিশের (ডিবি) ওসিকে আগামী ২৯ এপ্রিলের মধ্যে তদন্ত করে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন।

মামলার অভিযোগে জানা যায়, ষাইটকাহন গ্রামের মুক্তিযোদ্ধা আবু আলীর সাথে প্রতিবেশি রাসেল মিয়ার জমি নিয়ে বিরোধ চলে আসছে। এ নিয়ে দেওয়ানী আদালতে মামলাও রয়েছে। এর জের ধরে প্রতিপক্ষের হয়ে পুলিশের এএসআই সানাউল হকসহ আরো চারজন কনস্টেবল গত রবিবার তার বাড়িতে যায়।

এ সময় মুক্তিযোদ্ধা আবু আলী বাড়িতে ছিলেন না। এএসআই সানাউল বাড়িতে গিয়ে মুক্তিযোদ্ধাকে অশ্লীল ভাষায় গালাগাল করতে থাকে। এ সময় তার স্ত্রী জুমেনা খাতুন ও পুত্রবধূ লাকি আক্তার প্রতিবাদ করেন। এতে ক্ষিপ্ত হয়ে এএসআই সানাউল পুত্রবধূ লাকি আক্তারকে লাঠি দিয়ে আঘাত করেন এবং ধাক্কা দিয়ে ফেলে দেন। যাবার সময় তার মোবাইল নম্বর দিয়ে যান এবং ৫০ হাজার টাকা সাথে নিয়ে মুক্তিযোদ্ধা আবু আলী থানায় দেখা করার কথা বলে শাসিয়ে যান। অন্যথায় মিথ্যা মামলায় করারও হুমকি দেন।

এ ব্যাপারে মুক্তিযোদ্ধা আবু আলীর স্ত্রী বাদী হয়ে আজ মামলাটি দায়ের করেন।

(পিকেএস/এএস/মার্চ ২৩, ২০১৫)