বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের চিতলমারী উপজেলার পল্লীতে বসতঘরে আগুনে পুড়ে শিশু দুই ভাইবোনের মর্মান্তিক মৃত্যু হয়েছে । শুক্রবার বিকালে চিতলমারী উপজেলার বড়বাড়ীয়া ইঊনিয়নের গোলা গ্রমের চিংড়ি খামারি খোকন শেখের বাড়িতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এলাকাবাসী ছুটে এসে ঘন্টাব্যাপি চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে । এসময় আগুনে পুড়ে খোকনের দুই সন্তান হাবিল (৭) ও চাঁদনী (৩) ঘুমন্ত অবস্থায় পুড়ে মারা যায়।

পুলিশ ও এলাকাবাসি জানায়, ঘোনা গ্রমের চিংড়ি খামারি খোকন দুপুরে খাওয়া দাওয়া করে দুই শিশু সন্তানকে ঘরে ঘুমিয়ে রেখে স্ত্রীকে সাথে নিয়ে পার্শবর্তী চিংড়ি খামার দেখাশুনা করতে যায়। এ সময়ে তাদের রান্না ঘর থেকে আগুন লেগে তা বসত ঘরে ছড়িয়ে পড়ে। প্রতিবেশিরা দ্রুত ছুটে এসে আগুন নিভাতে চেষ্টা চালায়। ততক্ষণে বাড়িতে কেউ না থাকায় শিশু দুটি অগ্নি দগ্ধ হয়ে মারা যায়। এ ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে।

চিতলমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দিলিপ কুমার সরকার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বিকেল সাড়ে ৩ টার দিকে রান্নাঘরের চুলার আগুন বসতঘরে লেগে দুই ভাই-বোনের মৃত্যু হয়। নিহত শিশু দু’টির লাশ উদ্ধার করা হয়েছে।

(একে/এএস/মার্চ ২৭, ২০১৫)