বগুড়া প্রতিনিধি:বগুড়ার সান্তাহার রেলওয়ে জংশন ষ্টেশন এলাকায় উচ্ছেদ অভিযান চালিয়েছে রেলওয়ে ভূ-সম্পদ বিভাগ। রোববার সকাল ১০ টা থেকে এই অভিযান শুরু হয়।

উচ্ছেদ অভিযানে রেলওয়ে ভূসম্পদ বিভাগ, জিআরপি থানা পুলিশ, রেলওয়ে নিরাপত্তা বাহিনী সহ সান্তাহার রেলওয়ে বিভিন্ন প্রকৌশলী বিভাগের কর্মকর্তা-কর্মচারিরা অংশ গ্রহন করেন।

উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন রেলওয়ে পাকশী বিভাগের বিভাগীয় ভূ-সম্পদ কর্মকর্তা মোস্তাক আহম্মেদ। এ সময় সান্তাহার রেলগেট এলাকা থেকে প্রায দুই শতাধিক স্থায়ী ও অস্থায়ী অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এ ছাড়া সান্তাহার ষ্টেশন সংলগ্ন এলাকা থেকে প্রায় ৫০টি অবৈধ দোকান উচ্ছেদ করা হয়।

সান্তাহার জংশন ষ্টেশনের ষ্টেশন মাস্টার রেজাউল করিম ডালিম বলেন, ষ্টেশন পার্শ্ববর্তী এলাকায় একের পর এক অবৈধ দোকান গড়ে ওঠায় একদিকে ট্রেন চলাচলে বিঘœ ঘটে অন্যদিকে এ সকল এলাকায় নানা ধরনের মাদক কেনা-বেচাসহ অসামাজিক কার্যকলাপ ঘটে। রেলওয়ে পাকশী বিভাগের বিভাগিয় ভূ-সম্পদ কর্মকর্তা মোস্তাক আহম্মেদ রেলওয়ের ঝুঁকিপূর্ণ জায়গা থেকে সকল প্রকার অবৈধ স্থাপনা উচ্ছেদে এলাকার সকলের সহযোগীতা কামনা করেন। তিনি জানান, এ সকল অবৈধ স্থাপনা যেন পুনরায় না তৈরী করা হয় সে বিষয়ে স্থানীয় প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে।


(এএসবি/এসসি/মার্চ২৯,২০১৫)