স্টাফ রিপোর্টার : রাজধানীর শেরেবাংলা নগর থানায় দায়ের করা গাড়ি ভাংচুর ও অগ্নিসংযোগের  একটি মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার দুপুরে কারাগার থেকে ঢাকার সিএমএম আদালতে রিজভীকে হাজির করা হয়। শেরেবাংলা নগর থানায় দায়ের করা গাড়ি ভাংচুর ও অগ্নিসংযোগের একটি মামলায় ৫ দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা মিরপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মাকারিয়ার দাস। শুনানি শেষে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমানের আদালত তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ৩০ জানুয়ারি দিনগত রাতে রাজধানীর বারিধারার একটি বাসা থেকে রিজভীকে গ্রেফতার করেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-১ (র‌্যাব) সদস্যরা। মোহাম্মদপুর থানার বিস্ফোরক আইনের অন্য এক মামলায় চারদিনের রিমান্ডে ছিলেন রিজভী। রিমান্ড শেষে

এরপর ১ ফেব্রুয়ারি থেকে আট দফায় রিজভীকে টানা ২৭ দিনের রিমান্ডে নেওয়া হয়। এর মধ্যে ১ ফেব্রুয়ারি থেকে বাড্ডা থানার গাড়ি ভাংচুর, যাত্রী ও চালক-হেলপারকে হত্যাচেষ্টা, পেট্রোল ঢেলে অগ্নিসংযোগের মামলায় তিনদিন, ৪ ফেব্রুয়ারি থেকে যাত্রাবাড়ী থানার বাসে পেট্রোল বোমা নিক্ষেপের মামলায় পাঁচদিন, ১০ ফেব্রুয়ারি থেকে একই থানার নাশকতার মামলায় পাঁচদিন, ১৬ ফেব্রুয়ারি থেকে একই থানার বাসে পেট্রোল বোমা নিক্ষেপের মামলায় তিনদিন, ২০ ফেব্রুয়ারি থেকে মোহাম্মদপুর থানার বিস্ফোরক আইনের মামলায় দু’দিন, ২৩ ফেব্রুয়ারি থেকে মোহাম্মদপুর থানার চলন্ত গাড়িতে পেট্রোল বোমা নিক্ষেপ করে যাত্রী হত্যাচেষ্টার মামলায় তিনদিন, ২৭ ফেব্রুয়ারি থেকে মোহাম্মদপুর থানার বিস্ফোরক আইনের মামলায় চারদিন এবং ৪ মার্চ থেকে মিরপুর থানার বিশেষ ক্ষমতা আইনের একটি মামলায় দুইদিনের রিমান্ডে ছিলেন রিজভী। এরপর থেকে কারাগারে ছিলেন তিনি।

(ওএস/পিবি/ মার্চ ৩১, ২০১৫)