স্টাফ রিপোর্টার : ব্লগার ওয়াশিকুর রহমান বাবু হত্যা মামলায় গ্রেফতারকৃত মাদ্রাসাছাত্র জিকরুল্লাহ ও আরিফের আটদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার দুপুরে চট্টগ্রামের হাটহাজারি মাদ্রাসার ছাত্র জিকরুল্লাহ ও মিরপুরের দারুল উলুম মাদ্রাসার ছাত্র আরিফকে ঢাকার সিএমএম আদালতে হাজির করা হয়। তাদেরকে দশদিন করে রিমান্ডে নেওয়ার আবেদন জানিয়েছেন মামলার তদন্তকারী কর্মকর্তা তেজগাঁও শিল্পাঞ্চল থানার ওসি (তদন্ত) মিজানুর রহমান।

রিমান্ড শুনানি শেষে আটদিন করে রিমান্ড মঞ্জুর করেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ইউনূস আলী খানের আদালত।

সোমবার সকাল সাড়ে দশটার দিকে তেজগাঁও শিল্পাঞ্চল থানার বেগুনবাড়ি দিপিকার মোড় এলাকায় খুন হন ব্লগার ওয়াশিকুর রহমান বাবু। মতিঝিলের ফারইস্ট এভিয়েশন ট্রাভেল এজেন্সিতে ট্রেনার হিসেবে কর্মরত ওয়াশিকুর কর্মস্থলে যাওয়ার সময় বাসার অদূরেই চাপাতি দিয়ে কুপিয়ে হত্যা করেন তিন মাদ্রাসাছাত্র। তাকে কুপিয়ে পালানোর সময় জিকরুল্লাহ ও আরিফকে হাতেনাতে আটক করে স্থানীয় জনতা ও তেজগাঁও শিল্পাঞ্চল থানা পুলিশ। এ সময় দৌঁড়ে পালিয়ে যান অপর ঘাতক মাদ্রাসাছাত্র তাহের। ঘটনাস্থল থেকে হত্যার কাজে ব্যবহৃত তিনটি চাপাতি উদ্ধার করা হয়েছে।

এ ঘটনায় নিহত ওয়াশিকুর রহমানের দুলাভাই মনির হোসেন মাসুদ চারজনকে আসামি করে তেজগাঁও শিল্পাঞ্চল থানায় হত্যা মামলা দায়ের করেছেন। মামলায় গ্রেফতারকৃত জিকরুল্লাহ ও আরিফ, পলাতক তাহের ছাড়াও হত্যাকাণ্ডের মূল পরিকল্পনকারী দলনেতা মাসুমকে আসামি করা হয়েছে। পুলিশের কাছে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জিকরুল্লাহ ও আরিফ জানিয়েছেন, এই মাসুমই তাদেরকে চট্টগ্রাম থেকে ডেকে এনে ওয়াশিকুরকে হত্যা করতে পাঠান এবং হত্যাকাণ্ডে ব্যবহৃত চাপাতি সরবরাহ করেন।

(ওএস/এএস/মার্চ ৩১, ২০১৫)