নাটোর প্রতিনিধি : নাটোরের দক্ষিন তেবাড়িয়া গ্রামে রেজাউল করিম নামে এক ব্যবসায়ী বাড়িতে অগ্নিকান্ডে ৭ টি ঘর পুড়ে গেছে। মঙ্গলবার দুপুর ১২ টার দিকে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। স্থানীয়দের অভিযোগ,তালাবদ্ধ বাড়িতে দুর্বৃত্তরা আগুন দিয়ে পুড়িয়ে দেয়। রেজাউল করিম তার পরিবার সহ বর্তমানে রাজশাহীতে অবস্থান করছেন।

পুলিশ ও নাটোর ফায়ার স্টেশন সূত্রে জানা যায়, মঙ্গলবার দুপুর ১২ টার দিকে রেজাউল করিমের তালাবদ্ধ বাড়িতে আগুন জ্বলতে দেখে পুলিশ ও ফায়ার স্টেশনে খবর দেয়। খবর পেয়ে দমকল কর্মীসহ পুলিশ ঘটনাস্থলে গিয়ে এক ঘন্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনে। এলাকাবাসী জানায়, গত বছর রেজাউলের বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে। সেদিন ডাকাতদের হামলায় রেজাউল ও তার স্ত্রী আহত হয়। ওই ডাকাতির ঘটনার পর থেকে তারা নিয়মিত এই বাড়িতে অবস্থান করেন না।

রেজাউলের ছোট ভাই আব্দুর রহমান অভিযোগ করেন,তার ভাইকে হত্যা সহ ক্ষতিগ্রস্থ করতে একটি চক্র দীর্ঘদিন ধরে ষড়যন্ত্র করে চলেছে। এর আগে দু’বার ডাকাতির চেষ্টা করা হয়। পুকুরের মাছ বিষ দিয়ে মেরে ফেলা হয়। ডাকাতরা তারা ভাই ও ভাবীকে কুপিয়ে আহত করে। প্রাণ ভয়ে তারা এই গ্রামে নিয়মিত থাকে না। তারা বাড়িতে না থাকায় এর আগে বিদ্যুৎ লাইনও বিচ্ছিন্ন করে রাখা হয়। তার ভাইকে ক্ষতিগ্রস্ত্র করতে তালা লাগানো বাড়িতে ষড়যন্ত্রকারীরা আগুন লাগিয়ে সব পুড়িয়ে দিয়েছে। হাসান নামে এক প্রতিবেশী জানান,নাশকতার উদ্যেশ্যে তালাবদ্ধ বাড়িতে আগুন লাগানো হয়েছে।

নাটোর ফায়ার স্টেশন কর্মকর্তা আব্দুর রউফ জানান, আগে থেকে বৈদ্যুতিক সংযোগ বিচ্ছিন্ন এবং বাড়িটি তালাবদ্ধ থাকায় আগুন লাগানো হতে পারে বলে ধারনা করা হচ্ছে । বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

নাটোর সদর থানার ওসি মিজানুর রহমান মিজান জানান,খবর পাওয়ার পর ঘটনাস্তলে পুলিশ পাঠানো হয়। এব্যাপারে কেউ থানায় অভিযোগ করেননি। তবে আগুন লাগানোর বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

(এমআর/এএস/মার্চ ৩১, ২০১৫)