বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের নিউ বসুন্ধরা রিয়েল এস্টেট প্রাইভেট লিমিটেড এর নির্বাহী পরিচালকের দায়ের করা চাঁদাবাজী মামলায় বাগেরহাট পৌরসভার প্যানেল মেয়র ও যুবলীগের সভাপতি এবং আন্তজেলা মটর শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক মিনা হাসিবুল হাসান শিপনসহ ২ জনকে রাতে আটক করা হয়।

এঘটনার প্রতিবাদে মঙ্গলবার ভোর থেকে বাগেরহাট শহরে বিক্ষোভ মিছিল ও বিক্ষিপ্ত পিকেটিং শুরু হয়। সকাল ৯ টার দিকে বিক্ষুব্দরা মিছিল সহকারে বাগেরহাট মডেল থানার সামনে এগিয়ে গেলে পুলিশ লাঠিচার্জ ও ৬ রাউন্ট গুলি ছুড়েছে।

পরিস্থিতি নিয়ন্ত্রনে শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। শহরের সকল দোকান -পাট বন্ধ রয়েছে। বাগেরহাটসহ আন্তজেলার ১১টি রুটের সাথে সড়ক যোগাযোগ বন্ধ করে দিয়েছে মটর শ্রমিক ই্উনিয়ন। ফলে বাগেরহাটের সাথে রাজধানী ঢাকাসহ দেশের অন্যান্য স্থানের সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। অন্যদিকে এঘটনার পর চাদাবাজি মামলায় আটক প্যানেল মেয়র ও তার সহযোগিকে পুলিশ আদালতে প্রেরণ করেছে।

বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান সোমবার রাতে বাগেরহাট মডেল থানায় ২০ লাখ টাকা চাঁদাদাবি ও প্রতিষ্ঠানে হামলার অভিযোগে মেয়র মীনা হাসিবুল হাসান শিপনসহ ১৫ জনের নাম উল্লেখ করে নির্বাহী পরিচালক আবু জাফর বাদী হয়ে মামলা দায়ের করেন।

এঘটনার পর তাদেরকে পুলিশ আটক করে।

মঙ্গলবার সকালে প্যানেল মেয়র আটকের খবর ছড়িয়ে পড়লে তার সর্মথকরা প্রত্যুষে শহরের বিভিন্ন মোড়ে টায়ারে আগুন ধরিয়ে দেয়। শহরের ভীতিকর পরিবেশের সৃষ্টি হয়। শিপন মিনার সর্মথকরা নাগেরবাজার ও বাসস্ট্যান্ড থেকে বিক্ষোভ মিছিল সহকারে বাগেরহাট মডেল থানার দিকে অগ্রসর হলে পুলিশের বাধার সম্মুখিন হয়।

(একে/জেএ/মে ১৩, ২০১৪)