নারায়ণগঞ্জ প্রতিনিধি :একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির উদ্যাগে  নারায়ণগঞ্জের বন্দরে গণহত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা ও শহীদ পরিবারদের সম্মাননা প্রদান করা হয়েছে।

শনিবার বিকেলে বন্দর সিরাজউদ্দৌলা ক্লাব মাঠে থানা কমিটির পক্ষ থেকে এ আয়োজন করা হয়।

বন্দর থানা ডেপুটি কমান্ডার কাজী নাসিরের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদ প্রশাসক মোহাম্মদ আব্দুল হাই। প্রধান আলোচক অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সাধারণ সম্পাদক কাজী মুকুল, কেন্দ্রীয় কমিটির সদস্য ডা: নুজহাত চৌধুরী শম্পা, দৈনিক বাংলা ৭১ এর সম্পাদক ও কলামিষ্ট প্রবীর সিকদার, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির জেলা শাখার সভাপতি বাবু চন্দন শীল, থানা আওয়ামী লীগের সভাপতি এম এ রশিদ।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদ প্রশাসক মোহাম্মদ আব্দুল হাই বলেন, যাঁরা স্বাধীনতা যুদ্ধের সময় পকিস্তাানীদের হাতে শহীদ হয়েছে আমি তাদের শ্রদ্ধার সাথে স্মরণ করছি। এই গণহত্যায় শহীদরা তাঁদের বুকের তাজা রক্ত দিয়ে বাংলাদেশের নাম বিশ্বের মানচিত্রে প্রতিষ্ঠিত করে গেছেন। আমি তাদের আত্মার মাগফেরাত কামনা করছি। সেই সাথে দেশের জন্য স্বজন হারানোর ত্যাগ স্বীকার করায় শহীদ পরিবারের প্রতি আমরা চির কৃতজ্ঞ।

অনুষ্ঠানে বিশেষ আলোচক প্রবীর সিকদার বলেন, জিয়াউর রহমান ও মোস্তাক ছিল বাংলার শ্রেষ্ঠ খুনি। তাদের প্রেতাত্মারা আজ বাংলাদেশে পেট্রোল বোমা মেরে মানুষ পুড়িয়ে মারছে। আজ বিএনপিকে নির্মূল করতে পারলেই দেশের জনগণ শাস্তিতে বসবাস করতে পারবে। এর সাথে দেশের মধ্যে সকল মৌলবাদী ও জঙ্গীবাদ নির্মূল হবে। এ সকল অপশক্তিকে দূর করতে হলে সকল জনগণকে একত্রে মিলেমিশে কাজ করতে হবে।

সভায় স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক কমল খান। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক এড. খোকন সাহা, নারায়ণগঞ্জ বারের সাবেক সভাপতি এ্যাড, আনিসুর রহমান দিপু, জেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার সামিউল্লাহ মিলন, বন্দর উপজেলা আওয়ামীলীগ সভাপতি এমএ রশিদ, জেলা হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদ সভাপতি কমান্ডার গোপি নাথ দাস, কুতুবউদ্দিন খান, কাজী জহির, রোটারিয়ান গিয়াস উদ্দিন চৌধুরী, কামাল হোসেন, আফজাল হোসেন, খান মাসুদ, কাজী শহীদ, সামসুল হাসান, শরীফ হোসেন চিস্তি, সাংবাদিক কবির হোসেন প্রমূখ। ।

বক্তব্য শেষে প্রধান অতিথি শহীদ পরিবারদের সম্মাননা প্রদান করেন। অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন বন্দর থানা ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি এড. পিন্টু খান ও নাট্য নিদের্শক মেহেরুবা।


( ওএস/এসসি/এপ্রিল০৫,২০১৫)