যশোর প্রতিনিধি : ব্যবসায়ীর ১১ লাখ টাকা ছিনতাই করেছে দুর্বত্তরা। সোমবার দুপুর ২টার দিকে বেনাপোল বাজারে অবস্থিত সোনালী ব্যাংকের সামনে এই ঘটনা ঘটে।

সিঅ্যান্ডএফ প্রতিষ্ঠানটির মালিক লতিফ জানান, তার কর্মচারী লতিফ দুপুরে আমদানি পণ্যের শুল্ক পরিশোধের ১১ লাখ টাকা নিয়ে সোনালী ব্যাংকে জমা দিতে যাচ্ছিলেন। এসময় ব্যাংকের গেটের সামনে পৌঁছুলে মোটরসাইকেলে করে দুই যুবক এসে টাকার ব্যাগটি কেড়ে নেওয়ার চেষ্টা করে। এতে বাঁধা দিলে দুর্বত্তরা পিস্তল বের করে লতিফকে হত্যার হুমকি দিয়ে ব্যাগ কেড়ে নিয়ে পালিয়ে যায়। ছিনতাইয়ের বিষয়টি পুলিশকে জানানো হয়েছে।

বেনাপোল পোর্ট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অপূর্ব হাসান বলেন, এ ব্যাপারে খোঁজ খবর নেওয়া হচ্ছে।

এদিকে, বেনাপোল আমদানি-রফতানি অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি আমিনুল হক জানান, প্রায়ই এভাবে সিঅ্যান্ডএফ ব্যবসায়ীদের কাছ থেকে আমদানি পণ্যের রাজস্বের টাকা দুর্বত্তরা ছিনতাই করছে। বিষয়টি নিয়ে কাস্টমস কর্মকর্তাদের সঙ্গে একাধিকবার বৈঠক করে কাস্টমস ভবনে ব্যাংক ক্লিয়ারিং হাউজ স্থাপনের দাবি জানানো হয়েছে। কিন্তু আজ পর্যন্ত সে দাবি পূরণ হয়নি। ফলে আতঙ্ক ও নিরাপত্তাহীনতার মধ্য দিয়ে প্রতিনিয়ত টাকা জমা দিতে হচ্ছে ব্যবসায়ীদের। বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে গুরুত্বের সঙ্গে দেখার আহ্বান জানান তিনি।

(জেকেএম/এএস/এপ্রিল ০৬, ২০১৫)