মাগুরা প্রতিনিধি : মাগুরাতে একটি আধুনিক ও যুগোপযোগি তথ্য প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন করার ঘোষণা দিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ পলক । 

মাগুরা সদর উপজেলার হাজীপুর মাধ্যমিক বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় শনিবার সন্ধ্যায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিদ্যালয়ের বর্ষিয়ান প্রাক্তন ছাত্র আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে আলোচনাসভায় বক্তব্য রাখেন কামরুল লায়লা জলি এমপি, জেলা প্রশাসক মাহবুবর রহমান, প্রধানমন্ত্রীর সহকারি একান্ত সচিব সাইফুজ্জামান শিখর, অতিরিক্ত পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ, এ্যাড. মো. লুৎফুল হাকিম নওরোজ, হাজীপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র স্থানীয় সরকার বিভগের অতিরিক্ত সচিব আকরাম আল হোসেন, কুইক রেডিওর আবিস্কারক বিজ্ঞানী দিদার ইসলাম প্রমুখ।

প্রতিমন্ত্রী আরো বলেন, দক্ষ জনশক্তিকে সম্পদে রুপান্তরিত করতে দেশের প্রতিটি ইউনিয়নে লার্নিং ও আর্নিং প্রশিক্ষণ কোর্স চালু করা হবে। দেশের সাড়ে ৮ হাজার গ্রামীণ পোষ্ট অফিসকে ই-পোষ্ট অফিসে রুপান্তরিত করা হবে। সব শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার ল্যাব স্থাপন করা হবে। দেশের ৬৪ জেলায় ইতিমধ্যে থ্রি-জি ইন্টার নেট সেবা চালু করা হয়েছে। আগামী জুনের মধ্যে মাগুরাসহ সব উপজেলাতে থ্রি-জি ইন্টার নেট সেবার আওতায় আসবে।

অনুষ্ঠানে বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানের জন্য বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রছাত্রী, অভিভাবক ও প্রতিষ্ঠাতাদের পরিবারের সদস্যদের মধ্যে ক্রেস্ট তুলে দেয়া হয়।

(ডিসি/পিবি/ এপ্রিল ১২,২০১৫)