বরিশাল  প্রতিনিধি : পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সন্ত্রাসী বাহিনীর হামলায় গুরুতর আহত হয়েছেন চার সাংবাদিক। ঘটনাটি ঘটেছে বুধবার দুপুরে জেলার বাকেরগঞ্জ উপজেলার বোয়ালিয়া বাজারে। গুরুতর আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় ওইদিন বিকেলে থানায় মামলা দায়ের করা হয়।

এলাকার চিহ্নিত সন্ত্রাসী চুন্নু বাহিনীর হামলায় আহত সাংবাদিকেরা হলেন-বায়েজিদ বাপ্পী, মোঃ সেলিম খান, দীন মোহাম্মাদ দীনু ও রেজাউল করিম। এজাহারে জানা গেছে, উপজেলার বোয়ালিয়া বাজার উন্নয়ন প্রকল্পের এলজিইডির একটি নির্মাণ কাজে নিম্নমানের নির্মান সামগ্রী ব্যবহারের অভিযোগ করেন স্থানীয়রা। অভিযোগের ভিত্তিতে বুধবার দুপুর সাড়ে বারোটার দিকে স্থানীয় সংবাদকর্মীরা সরেজমিনে গিয়ে নির্মান কাজের ছবি তুলতে যায়। এসময় সন্ত্রাসী কামরুজ্জামান চুন্নু ও তার ক্যাডাররা ধারালো অস্ত্র নিয়ে সাংবাদিকদের ওপর হামলা চালিয়ে ৪ জনকে আহত করে। স্থানীয়রা সাংবাদিকদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।
স্থানীয়রা অভিযোগ করেন সন্ত্রাসী কামরুজ্জামান চুন্নু উপজেলার শীর্ষ সন্ত্রাসী র‌্যাবের ক্রসফায়ারে নিহত জালাল উদ্দিনের সেকেন্ড ইন কমান্ড। তার বিরুদ্ধে বাকেরগঞ্জ, বরিশাল কোতয়ালী মডেল থানাসহ বিভিন্ন থানায় হত্যা, চাঁদাবাজি, হামলা, চেক জালিয়াতি, টেন্ডারবাজির অভিযোগে একাধিক মামলা রয়েছে।
বাকেরগঞ্জ থানার ওসি মো. আনোয়ার হোসেন বলেন, হামলার ঘটনায় আহত সাংবাদিক বায়েজিদ বাপ্পী বাদী হয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযোগের তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

(টিবি/পিবি/ এপ্রিল ১৬,২০১৫)