বিনোদন ডেস্ক : ফোক সম্রাজ্ঞী মমতাজ এক সময় মাসের অধিকাংশ দিন মঞ্চে সঙ্গীত পরিবেশনা নিয়ে ব্যস্ত থাকতেন। কিন্তু সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর রাজনৈতিক ব্যস্ততার কারণে মঞ্চ থেকে অনেকটা দূরে সরে আসেন।

বিশেষ কোনো আয়োজন ছাড়া স্টেজে পারফর্ম করতেন না তিনি। তবে গত কয়েকদিন ধরে আবারো মঞ্চে সরব হয়ে উঠেছেন বিশিষ্ট এ কণ্ঠশিল্পী। এ প্রসঙ্গে মমতাজ জানান, সংসদ সদস্য হওয়ার পর তার কাজের চাপ দ্বিগুণ বেড়ে গেছে। অধিকাংশ সময়ই তাকে গ্রামের বাড়ি মানিকগঞ্জে থাকতে হচ্ছে। নিজ এলাকার উন্নয়ন ও দলীয় কাজ-কর্ম নিয়ে ভীষণ ব্যস্ত থাকছেন তিনি। এ কারণে দীর্ঘদিন স্টেজ শোগুলো থেকে অনেকটা দূরে ছিলেন।

তবে ইদানীং আবারো মঞ্চে সরব হয়ে উঠেছেন তিনি। গত কয়েকদিন তাকে দেশের বেশ কটি শোতে অংশগ্রহণ করতে দেখা গেছে। এছাড়া সম্প্রতি মালয়েশিয়ায় অনুষ্ঠিত বৈশাখী অনুষ্ঠানে তিনি সঙ্গীত পরিবেশন করেন। `মমতাজ নাইট` শীর্ষক এ কনসার্টে অংশগ্রহণ শেষে বুধবার দেশে ফিরেছেন মমতাজ। এদিকে আরেকটি স্টেজ শোতে অংশগ্রহণের লক্ষ্যে আজ তার দেশের বাইরে যাওয়ার কথা রয়েছে। দেশে ফিরেই আরো দু-তিনটি স্টেজ শোতে পারফর্ম করবেন তিনি।

এ প্রসঙ্গে মমতাজ আরো বলেন, `রাজনৈতিক ব্যস্ততার কারণে আগের মতো আর স্টেজ শো করা হয় না। বিশেষ কোনো আয়োজন ছাড়া খুব বেশি অনুষ্ঠানে গান করার সময়ও পাই না। তবে গত কয়েকদিনে স্টেজ শোয়ের পরিমাণ অনেকটা বেড়ে গেছে। এর মধ্যে রাজনৈতিক ও পরিচিতজনদের অনুষ্ঠানের সংখ্যাই বেশি। গত কয়েকদিনে দলীয় অনেক স্টেজ শো করেছি। সামনেও বেশ কটি অনুষ্ঠান আছে। এছাড়া বৈশাখের একাধিক অনুষ্ঠান করার জন্য আগেই চুক্তিবদ্ধ হয়েছিলাম। আপাতত এ নিয়েই ব্যস্ত আছি।`

(ওএস/এএস/এপ্রিল ১৮, ২০১৫)