জকিগঞ্জ প্রতিনিধি :জকিগঞ্জ প্রেসক্লাবের নব নির্মিত ভবন উদ্বোধন ও ভবন দাতা বাছিত চৌধুরী ও ভুমি প্রাপ্তিতে সহায়তাকারী বীরমুক্তিযোদ্ধা মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদের সংবর্ধনা অনুষ্ঠান গতকাল প্রেসক্লাব চত্ত্বরে অনুষ্ঠিত হয়।

জকিগঞ্জ প্রেসক্লাব আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতি করেন প্রেসক্লাব সভাপতি এম.এ মালেক চৌধুরী। সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও হল্যান্ড বাংলাদেশ ফাউন্ডেশনের চেয়ারম্যান ভবন দাতা বাছিত চৌধুরী। প্রেসক্লাব সহসভাপতি আব্দুল্লাহ আল মামুনের সঞ্চালনায় বক্তব্য রাখেন সিলেট প্রেসক্লাব সভাপতি ইকবাল সিদ্দিকী, উপজেলা চেয়ারম্যান ইকবাল আহমদ, পৌর মেয়র আব্দুল মালেক ফারুক, দৈনিক সিলেটের ডাকের নির্বাহী সম্পাদক আব্দুল হামিদ মানিক, সাংবাদিক ও কলামিষ্ট আফতাব চৌধুরী, প্রফেসর এম.এ মতিন চৌধুরী, লায়ন ডা. মোস্তফা শাহজামান চৌধুরী বাহার, দৈনিক বাংলাদেশ প্রতিদিনের সিলেটের ব্যুরো প্রধান শাহ্ দিদার আলম চৌধুরী নবেল, দৈনিক সিলেট বাণীর নির্বাহী সম্পাদক ও কানাইঘাট প্রেসক্লাব সভাপতি এম.এ.হান্নান, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মোস্তাকিম হায়দর, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান সাজনা সুলতানা হক চৌধুরী, ইউপি চেয়ারম্যান ফোরাম সভাপতি এম.এ.রশিদ বাহাদুর, সমাজ সেবা কর্মকর্তা দেবব্রত দাস, মুফতি আবুল হাসান, প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক বদরুল হক খসরু, এখলাছুর রহমান, কোষাধ্যক্ষ শ্রীকান্ত পাল, জকিগঞ্জ সংবাদ সম্পাদক রহমত আলী হেলালী, সাংবাদিক কে.এম মামুন, মোরশেদ আহমদ লস্কর, এনামুল হক মুন্না, ব্যবসায়ী আব্দুল আহাদ, আব্দুস সালাম, আব্দুল মালেক মালই মিয়া, ফরিদ আহমদ চৌধুরী প্রমূখ।

শুরুতে স্বাগত বক্তব্য রাখেন প্রেসক্লাব সাধারণ সম্পাদক আবুল খায়ের চৌধুরী। অনুষ্ঠানে সংর্বধিত অতিথি বাছিত চৌধুরী বলেন, সাংবাদিকরা আলোকিত সমাজের প্রতিনিধি আর প্রেসক্লাব হচ্ছে সে আলো বিচ্ছুরিত হওয়ার স্থান। প্রেসক্লাবের মাধ্যমে একটি এলাকার সমস্যা সম্ভাবনার কথা তুলে ধরা হয়। সমৃদ্ধ হয় সে এলাকাটি। আমি প্রেসক্লাব ভবন নির্মাণ করে দিতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করছি।

অপর সংবর্ধিত অতিথি প্রেসক্লাবের ভুমি প্রাপ্তিতে সহায়তাকারী রাজনীতিবীদ বীরমুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ বলেন, সাংবাদিকরা সুখে-দুঃখে মানুষের পাশে থাকেন। আমি সংবাদকর্মীদের পাশে দাঁড়াতে পেরে নিজের দায়িত্ব পালন করেছি মাত্র। অনুষ্ঠানে অতিথির বক্তব্যে সিলেট প্রেসক্লাব সভাপতি ইকবাল সিদ্দিকী জকিগঞ্জের সংবাদকর্মীদের ঐক্যবদ্ধ থাকার পরামর্শ দিয়ে বলেন, সাংবাদিকদের দায়িত্ববোধ সব চেয়ে বেশী থাকা উচিত। দৈনিক সিলেটের ডাকের নির্বাহী সম্পাদক আব্দুল হামিদ মানিক বলেন, আজকে সাংবাদিকতার অনেক বিকাশ লাভ করেছে। অন্যান্য পেশার মতো সাংবাদিকরা ভুলত্র“টির উর্ধ্বে নন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অধ্যাপক দেবাশীষ রায়, ডা. তারিকুল ইসলাম, যুব উন্নয়ন কর্মকর্তা নুরুজ্জামান, প্রজীপ কর্মকর্তা তোফাজ্জল হোসেন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুস সালাম, মাওলানা ফারুক আহমদ, শিক্ষক বিচিত্র কুমার সিংহ, নাসিম আহমদ, আতিকুর রহমান মনি, মুসলেহ উদ্দিন সোহেল, রিপন আহমদ, আল হাছিব তাপাদার, মেহেদী হেলাল প্রমূখ। অনুষ্ঠানে জকিগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক ফারুক একটি ল্যাপটপ, নান্দ্রিশ্রী নিবাসী সিলেটের ব্যবসায়ী বদরুল ইসলাম চৌধুরী একটি কম্পিউটার, উপজেলা আওয়ামীলীগ সভাপতি লোকমান উদ্দিন চৌধুরী বিশ হাজার টাকা, সিলেট এম.এ.জি.ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মোর্শেদ আহমদ চৌধুরী একটি ২১ ইঞ্চি রঙ্গিন টিভি, উপজেলা চেয়ারম্যান ইকবাল আহমদ একটন টিআর, কসকনকপুর ইউনিয়ন চেয়ারম্যান আলতাফ হোসেন লস্কর, সুলতানপুর ইউনিয়নের চেয়ারম্যান ইকবাল আহমদ চৌধুরী একল ও বারহাল ইউনিয়নের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান মানিক মিয়া পাঁচ হাজার করে টাকা, ডা. মোস্তফা শাহজামান চৌধুরী বাহার একটি পাঠাগার, কলামিষ্ট আফতাব চৌধুরী অর্ধশতাধিক বই প্রদানের ঘোষণা দেন। এছাড়া কাজলসার ইউনিয়ন চেয়ারম্যান এম.এ.রশিদ বাহাদুর নগদ পাঁচ হাজার টাকা প্রদান করেন। অনুষ্ঠানের শুরুতে জকিগঞ্জের জকিগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি প্রয়াত আব্দুল মালিক আরিফ, প্রয়াত সাংবাদিক আতিকুল হক, মুজম্মিল আলী, ফয়জুর রহমান খসরু, ফারুক লস্কর ও আব্দুর রাজ্জাকের প্রতি সম্মান জানিয়ে মাগফেরাত কামনা করা হয়। প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রবাসী সাংবাদিক আব্দুল খালিক তাপাদারের অবদানের কথাও উল্লেখ করা হয় অনুষ্ঠানে। অতিথিবৃন্দ অনুষ্ঠান শেষে ফিতা কেটে প্রেসক্লাবে নিজস্ব ভবনের উদ্বোধন করেন।


(এএসবি/এসসি/এপ্রিল১৮,২০১৫)