বরিশাল প্রতিনিধি : বরিশাল শিক্ষা বোর্ড চেয়ারম্যান, মাধ্যমিক শিক্ষা পরিদর্শক ও প্রিসাইডিং অফিসারকে দুই কার্য দিবসের মধ্যে আদালত কারণ দর্শানোর নোটিশ দেয়ার পরেও তা অমান্য করে বরিশালের আগৈলঝাড়ায় জোবারপাড় মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে ভোট গ্রহন করেছেন প্রিসাইডিং অফিসার ও উপজেলা কৃষি কর্মকর্তা মো. নাসির উদ্দিন। পাঁচ জন প্রার্থীর নির্বাচন বর্জন।

আদালতে অভিযোগ জানাগেছে, ভাটার তালিকায় অনিয়মের অভিযোগে ২০ এপ্রিল বরিশাল সহকারী জজ আদালতে নির্বাচন বাতিল চেয়ে বরিশাল শিক্ষা বোর্ড চেয়ারম্যান, মাধ্যমিক শিক্ষা পরিদর্শক, উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, প্রিসাইডিং অপিসার নাসির উদ্দিন, বিদ্যালয়ের সভাপতি ও বাগধা ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম বাবুল ভাট্টি সহ ১১জনকে বিবাদী মামলা দায়ের করেন সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থী ওই এলাকার বাসিন্দা সভ্যা সরকার। নং-২৬/২০১৫।
তফসীল অনুযায়ী বৃহস্পতিবার ছিল ভোট গ্রহনের নির্ধারিত তারিখ। ওই নির্বাচনে প্রিজাইডিং অফিসার দ্বায়িত্ব পালন করছেন উপজেলা কৃষি কর্মকর্তা মো. নাসির উদ্দিন। ২২ এপ্রিল আদালত ৫, ১০ ও ১১ নং বিবাদী যথাক্রমে বরিশাল শিক্ষা বোর্ড চেয়ারম্যান, মাধ্যমিক শিক্ষা পরিদর্শক ও প্রিসাইডং অফিসারকে দুই কার্য দিবসের মধ্যে আদালত কারণ দর্শানোর নোটিশ প্রদান করেন। ওই দিনই প্রিসাইডিং অফিসার আদালতের নোটিশ গ্রহন করেন। নোটিশ গ্রহনেরও পরেও আদালতের নির্দেশ উপেক্ষা করে (কোর্ট অফ কনডেম) বৃহস্পতিবার নির্বাচনে ভোট গ্রহন করেন। আদালত আগামী ২৬ মে পরবর্তি দিন ধার্য করেন। আদালতের নির্দেশ অমান্য করা ও ত্রুটিপুর্ন ভোটার তালিকার কারণে মামলার বাদী সভ্য সরকার, ফ্রান্সিস গায়েন, ভব রঞ্জন বাড়ৈ, শ্রীদাম সরকার ও অমূল্য রতন বাড়ৈ নির্বচন বন্ধ রাখার জন্য প্রিসাইডং অফিসার বরাবরে লিখিত অভিযোগ করলেও তিনি গ্রহন না করায় উল্লেখিত প্রার্থীরা নির্বাচন বর্জন করেন। প্রিসাইডং কর্মকর্তার দ্বায়িত্বে থাকা উপজেলা কৃষি কর্মকর্তা মো. নাসির উদ্দিন বলেন, ২২ তারিখ সন্ধ্যায় আদালতের নোটিশ পেয়েছেন। ওই নোটিশে ২ কার্য দিবসের মধ্যে জবাব দিতে বলেছে আদালত, নির্বাচন বন্ধের আদেশ দেয়নি। তাই নির্বাচন পরিচালনা করা হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে আদালতে জবাব দেয়া হবে। এর পর আদালত পরবর্তী ব্যবস্থা গ্রহন করবেন।

(টিবি/পিবি/ এপ্রিল ২৩,২০১৫)