আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : বরিশালের আগৈলঝাড়ায় গৈলা ইউনিয়ন পরিষদের রাস্তার আড়াই লক্ষাধিক টাকার গাছ বিনা টেন্ডারে কেটে নেয়ার অভিযোগ পাওয়া গেছে ওই এলাকার ইউপি সদস্যে চান সেরনিয়াবাতের বিরুদ্ধে। সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানও অসহায়ত্বের কথা  প্রকাশ করলেন সাংবাদিকদের কাছে।

সরেজমিন ও সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উপজেলার গৈলা ইউনিয়নের মুড়িহার থেকে নতুনহাট পর্যন্ত ইউনিয়ন পরিষদের দেড় কি.মিটার রাস্তায় রোপিত বিভিন্ন প্রজাতির আড়াই লক্ষাধিক টাকার ৫০ থেকে ৬০ টি গাছ ইউপি চেয়ারম্যাকে ও সুফলভোগিদের না জানিয়ে সমাপ্রতি টেন্ডার ছাড়াই কেটে নিয়েছে ওই ইউনিয়নের সদস্য চাঁন সেরনিয়াবাত। চান তার বংশিয় প্রভাব ও ক্ষমতাসীন দলের প্রভাবে এলাকায় যা ইচ্ছা করে যাচ্ছেন।

স্থানীয় কল্পনা দত্ত, বাদশা, আব্দুর সরদারসহ অনেকেই জানান, ইউনিয়ন পরিষদকে না জানিয়ে এলাকার সুফ ভোগিদের বঞ্চিত করে ক্ষতাসীন দলের দাপট দেখিয়ে চান গাছগুলো কেটে নিয়ে যায়। যারা এর প্রতিবাদ করেছে তাদের দু-একজনকে ম্যানেজ করে নেয়ায় চানের বিরুদ্ধে সরাসরি কেউ অভিযোগ করছেনা।

বিষয়টি ইউএনওকে অবহিত করা হয়েছে। এব্যাপারে গৈলা ইউপি চেয়ারম্যান আবুল হোসেন লাল্টু বলেন, অবৈধভাবে গাছ কাটার খবর পেয়ে স্থানীয় চৌকিদারের মাধ্যমে চানকে খবর পাঠানো হয়েছিল। ক্ষমতার দাপটে সে চৌকিদারকে বলেছে “চানই চেয়ারম্যান।” এলাকার দরিদ্র সুফলভোগিরা প্রশাসনের কাছে এর বিচার দাবি করেছেন। চানের ফোন বন্ধ থাকায় তার বক্তব্য পাওয়া যায়নি।

(টিবি/এএস/এপ্রিল ২৩, ২০১৫)