ফরিদপুর প্রতিনিধি :প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী, ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন শ্রী শ্রী প্রভু জগদ্বন্ধুসুন্দরের ১৪৫তম শুভ আবির্ভাব উৎসবের আলোচনা সভায় বলেন, ধর্ম নিয়ে বাড়াবাড়ি নয় “ধর্ম যার যার রাষ্ট্র সবার”।

ধর্ম তার নিজের জায়গায় থাকবে এটা নিয়ে কেও বাড়াবাড়ি করবেন না। আমরা ধর্মকে সবার উর্দ্ধে রাখব, কারন ধর্ম আমার বিশ্বাস এটা নিয়ে কোন কথা নয়। বাংলা আমাদের ভাষা, বাংলা আমার কৃষ্টি এটাই আমাদের পরিচয়, ধর্মকে আমরা রাষ্ট্র ও সমাজিকভাবে না আনি এটা থাকবে সবার উপরে।

মন্ত্রী বিএনপির উদ্দেশ্য বলেন, শুক্রবার শ্রমিকদের একটি বিশেষ দিন হলেও তারা ৩ বার রাষ্ট্র ক্ষমতায় ছিল তারা একটি অনুষ্ঠান না করে প্রমান করেছেন তারা শ্রমিকদের অধিকার আদায়ে কোন কাজ করেন না। ৯২ দিন অবরোধ আর হরতাল দিয়ে বেগম জিয়া খালি হাতে বাড়ি ফিরে গেছেন আর পুড়িয়ে মেরেছেন শত শত নিরপরাধ মানুষ। তিনি যেদিন হরতাল আহবান করেন সেদিন ঢাকা শহরে তীব্র জানযটের সৃষ্টি হয়, গোয়ালন্দ ফেরিঘাটে তিন কিলোমিটার যানজট রুপ নেয় এতেই বুঝা যায় ওনার হরতাল আর অবরোধ কেউ মানে না। আমি শেষ কথা এটাই বলব আমি আমার জীবনকে ফরিদপুরের উন্নয়নের জন্য উৎসর্গ করেছি শুধু আপনারা আমার পাশে থাকবেন। তিনি শ্রী অঙ্গনের উন্নয়ন বাবদ তিন কোটি টাকার অনুদান দেবেন বলে ঘোষণা দেন।

শনিবার সন্ধ্যা ৬টায় ফরিদপুরের শ্রী অঙ্গনে মহানাম সম্প্রদায় আয়োজিত তোরণ উদ্বোধন অনুষ্ঠােন শ্রীমৎ কান্তিবন্ধু ব্রক্ষচারীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এমপি।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক সরদার সরাফত আলী, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কে.এম কামরুজ্জামান সেলিম, উপজেলা নির্বাহী মোঃ জহিরুল ইসলাম, সদর সার্কেল এএসপি আমিনুর রহমান, শ্রী অঙ্গনের সাধারন সম্পাদক শ্রীমৎ বন্ধু সেবক ব্রক্ষচারী, সহ-সভাপতি শ্রীমৎ হরিপ্রিয় ব্রক্ষচারী, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এ্যাডভোকেট সুবল চন্দ্র সাহা, শ্রী অঙ্গনের সদস্য শ্রী রনজিত কুমার ভৌমিক, শ্রী সুকেশ সাহা, সিতাংশু কুমার মিত্র কিংকরসহ প্রমুখ। উল্লেখ্য গত ২৬শে এপ্রিল রবিবার হতে ৪ঠা মে সোমবার পর্যন্ত ফরিদপুরের শ্রীধাম শ্রী অঙ্গনে মহানাম সম্প্রদায় আয়োজিত প্রভু জগদ্বন্ধুসুন্দরের ১৪৫তম শুভ আবির্ভাবকে ধারন করে চলছে দেশ বিখ্যাত কীর্তন ও মেলা।

(এসডি/এসসি/মে০৩,২০১৫)