সুসঙ্গ দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি : 'যে হাতে যুদ্ধ করে দেশকে স্বাধীন করেছিলাম, সে হাত আজ কর্মশক্তি হারিয়ে ফেলেছি। ঘর থেকে বের হতে পারি না'। এভাবেই নিজের অসহায়ত্বের কথা জানান হাসপাতালে শয্যাশায়ী নেত্রকোনার জেলার দুর্গাপুর উপজেলার মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র পাল।

তিনি বলেন, পাঁচ বছর ধরে ইউএনও, ডিসি, মুক্তিযুদ্ধ মন্ত্রনালয়, মুক্তিযোদ্ধা সংসদ ও প্রধানমন্ত্রীর কার্যালয়ে চিকিৎসার জন্য সাহায্যের আবেদন হাতে নিয়ে ঘুরেও সাহায্য পাইনি। এখন ভাবছি আমার মৃত্যুর পর মাতৃহারা ছোট মেয়েটার দেখাশুনার ভার কে নেবে ?

তিনি বলেন, বঙ্গবন্ধু হত্যাকান্ডের প্রতিবাদ করায়, ৭৬ সনের মার্চ মাসে আমাকে গ্রেফতার করে ঢাকা সেনা ক্যাম্পে অমানুষিক নির্যাতন করা হয়। ৩২মাস ময়মনসিংহ কারাগারে বন্দি জীবন কাটাই। মুলতঃ তখন থেকেই শুরু হয় শারীরিক বিভিন্ন সমস্যা।

মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আবেদন, আমার সু-চিকিৎসার ব্যবস্থা করে দিয়ে আর কিছু দিন বেঁচে থাকার ব্যবস্থা করে দিন। প্রধানমন্ত্রী ছাড়াও সমাজের বিত্তশালীদের কাছেও সাহায্য চেয়েছেন এ মুক্তিযোদ্ধা। এ ব্যাপারে যোগাযোগ ০১৭১১-৭৩১৬০৯ সাহায্য পাঠানোর ঠিকানা - সাধন চন্দ্র পাল, একাউন্ট নম্বর: এম - ১৭, সোনালী ব্যাংক, দুর্গাপুর শাখা নেত্রকোনা।

(এনএস/অ/মে ১৫, ২০১৪)