বেনাপোল প্রতিনিধি : বেনাপোল চেকপোস্ট থেকে ৫০ ভরি (৫টি সোনার বার) সোনাসহ দুইজনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে বেনাপোল চেকপোস্টের সাদীপুর রাস্তা থেকে সোনাসহ এদের আটক করা হয়।

আটকেরা হলেন- বেনাপোল পোর্ট থানার গাজীপুর গ্রামের মোজামের ছেলে জসিম উদ্দিন (৩২) ও একই গ্রামের অনিল মণ্ডলের ছেলে উত্তম মণ্ডল (৪০)।

যশোর ২৬ বিজিবি বেনাপোল চেকপোস্ট ক্যাম্প কমান্ডার সুবেদার হাফিজ উদ্দিন জানান, গোপন সংবাদের ভিত্তিতে বেনাপোল চেকপোস্টের সাদীপুর সড়ক থেকে জসিম ও উত্তমকে আটক করে ক্যাম্পে নিয়ে আসা হয়। পরে উত্তমের দেহ তল্লাশি করে ৫০ ভরি (৫টি সোনার বার) সোনা উদ্ধার করা হয়। প্রতিটি বারে ১০ ভরি করে সোনা রয়েছে। জসিমের কাছে কিছুই পাওয়া যায়নি।

উত্তম জানান, নোয়াপাড়া থেকে এই সোনা ট্রেনে করে চেকপোস্টের একটি মানিচেঞ্জারের দোকানে পৌঁছে দেওয়ার জন্য নিয়ে আসছিলেন তিনি।

জসিম জানান, উত্তম একটি সেলুনে চুল কাটার কাজ করে। সেখানে চুল কাটতে গিয়ে তার সঙ্গে পরিচয়। ট্রেনে দেখা হওয়ায় তার সঙ্গে চেকপোস্টে আসেন তিনি। সোনার ব্যাপারে কিছুই জানেন না তিনি।

যশোর ২৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মতিউর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, আটকদের শরীরে তল্লাশি করে ৫টি সোনার বার পাওয়া গেছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদ শেষে আইনি প্রক্রিয়া গ্রহণ করা হবে।


(ওএস/এইচআর/মে ১৬, ২০১৪)