বাগেরহাট প্রতিনিধি  : বাগেরহাটের কচুয়ায় প্রায় তিন হাজার মানুষ খাবার পানি পেয়ে খুশি হয়েছেন। দীর্ঘদিন খাবার পানি বঞ্চিত এই মানুষ গুলো পানির অভাবে ভুগছিলেন। সিডর ও আইলা বিধ্বস্ত বাগেরহাটের কচুয়া উপজেলার বারুইখালী গ্রামে দুই কিলোমিটার জুড়ে সুপেয় পানির প্লান্ট উদ্বোধন করায় তাদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে।

সোমবার বারুইখালী গ্রামের আব্দুর রাজ্জাক ও মোমেনা খাতুন সুপেয় খাবার পানি পেয়ে প্রতিবেদককে বলেন, অনেক দিন ধরে ডোবা-নালার পানি ব্যবহার করে নানা সমস্যায় ভুগতে হয়েছে। এখন আমরা খুব খুশি।
শনিবার দুপুরে মৎস্য ও প্রানী সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ্যাডভোকেট মীর শওকাত আলী বাদশা এমপি এই সুপেয় পানির প্লান্টের উদ্বোধন করেন। কচুয়া উপজেলা ভাইস চেয়ারম্যান নাজমা সরোয়ারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন, কচুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম মাহফিজুর রহমান, জিআইজেডের প্রকৌশলী ড. খালেকুজ্জামান, সহকারী প্রকৌশলী নাজমুন্নাহার, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার হাজরা দেলোয়ার হোসেন, বাগেরহাট প্রেসক্লাবের সাবেক সভাপতি বাবুল সরদার, ডা: তাপস কুমার দাস, ঝিমি মন্ডল প্রমুখ। জার্মান উন্নয়ন সংস্থার অর্থায়নে সৌর বিদ্যুৎ চালিত খাবার পানি উৎপাদন ও সরবরাহ প্রকল্পটি বেসরকারি সংস্থা ‘সুপ্তি মহিলা উন্নয়ন সংস্থা’ বাস্তবায়ন করে।
বারুইখালী গ্রামের দুই কিলোমিটার জুড়ে প্রায় ৩ হাজার মানুষ প্রতিদিন এই সুপেয় খাবার পানি পাবে। দৈনিক এই প্লান্টের মাধ্যমে ১০ হাজার লিটার পানি উৎপাদন করা সম্ভব হবে বলে কর্মকর্তারা জানান।
(একে/পিবি/মে ১৮,২০১৫)