বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটে চাঞ্চল্যকর সারোয়ার হত্যা মামলায় চার জনকে ফাঁসি ও একজনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। মঙ্গলবার বিকালে বাগেরহাটের অতিরিক্ত জেলা ও দায়েরা জজ আদালত - ২ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান এ রায় প্রদান করেন।

মৃত্যুদন্ড প্রাপ্তরা হল, বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলার ফুলহাতা এলাকার বাবুল খা, হাবিবুর রহমান হাওলাদার, আল আমিন হাওলাদার ও বেল্লাল হোসেন হাওলাদার। মৃত্যুদন্ড প্রাপ্ত চারজনই পলাতক রয়েছে। যাবজ্জীবন কারাদন্ড প্রাপ্ত হারুন শেখকে একই সাথে ২৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদন্ডাদেশ প্রদান করা হয়। এই মামলার অভিযোগ থেকে অন্য ৬ আসামীকে বেকসুর খালাশ প্রদান করা হয়েছে।
মামলার সংক্ষিপ্ত বিবরণে জানাগেছে, পূর্ব শত্রুতার জের ধরে ২০০৬ সালের ২০ ফেব্রুয়ারি রাতে মোড়েলগঞ্জের উত্তর ফুলহাতা গ্রামের সারোয়ার হোসেনকে আসামীরা বাড়ী থেকে ডেকে নিয়ে কুপিয়ে হত্যা করে পার্শ্ববতী বয়ারশিংগা খালের পাড়ে রেখে যায়। ওই রাতেই লাশ উদ্ধার হলে পর দিন নিহতের স্ত্রী সেলিনা বেগম বাদী হয়ে মোড়েলগঞ্জ থানায় উক্ত আসামীদের নামে হত্যা মামলা দায়ের করে। পুলিশ দীর্ঘ তদন্ত শেষে ২০০৭ সালের ৩০ অক্টোবর ১১ আসামীর বিরুদ্ধে আদালতে চার্জশিট প্রদান করে। আদালত ১০জন সাক্ষীর স্বাক্ষ্য প্রহন শেষে এ রায় প্রদান করেন।
(একে/পিবি/মে ১৯,২০১৫)