মাগুরা প্রতিনিধি :জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে মাগুরার ভায়না মোড়ের মুন্সী মজিদ মার্কেট ও এহসান ক্লিনিকের মালিক ও তার ২ সঙ্গীকে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতারি কুপিয়ে গুরুতর জখম করেছে প্রতিপক্ষরা। গতকাল সোমবার রাতে সদর উপজেলার বাঁশকোটা মাঠের ব্রিজ এলাকায় এ ঘটনা ঘটে।

গুরুতর আহত নীরু মুন্সীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও মোটর সাইকেল চালক জিন্টুকে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। মুকুল নামে অপর সঙ্গীকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

হাসপাতালে চিকিৎসাধীন জিন্টু জানান, ব্যবসায়ী নীরু মুন্সীর পৈতৃক জমিজমা নিয়ে দীর্ঘদিন যাবৎ শ্রীপুরের কচুয়া গ্রামের কাবিল মোল্যার বিরোধ চলে আসছিল। সম্প্রতি এ নিয়ে উভয় পক্ষের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়। এরই জের ধরে গতকাল সোমবার রাত ৯ টার দিকে শ্রীপুর উপজেলার সাচিলাপুর বাজার থেকে নীরু মুন্সী মোটর সাইকেল যোগে মাগুরা শহরের ভায়না মোড়ে তার নিজ বাড়িতে ফেরার পথে এ ঘটনা ঘটে।

বাঁশকোঠা মাঠের ব্রিজের কাছে পৌঁছালে পিছন দিক থেকে প্রতিপক্ষরা একটি মাইক্রোবাস এসে তাদের মোটর সাইকেলে প্রচ- ধাক্কা দিয়ে ফেলে দেয়। এসময় মাইক্রোবাস থেকে নেমে প্রতিপক্ষ কচুয়া গ্রামের সুকমান ওরফে সুমন, শুকুর, বিপুল ও লাভু মোল্যাসহ কয়েকজন ধারালো অস্ত্র দিয়ে নীরু মুন্সীসহ তাদেরকে এলোপাতারি কুপিয়ে ও হাতুরী দিয়ে পিটিয়ে গুরুতর জখম করে পালিয়ে যায়। পরে পথচারীরা আহতদের উদ্ধার করে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করে। এদের মধ্যে নীরু মুন্সীর অবস্থায় অবনতি হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে úাঠানো হয়।

এ ব্যাপারে মাগুরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসাদুজ্জামান মুন্সী জানান, ঘটনাটি শুনেছি। লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

(ডিসি/এসসি/মে২০১৫)