গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধা সদর উপজেলার রামচন্দ্রপুর ইউনিয়নের পাবর্তীপুর কালিতলা গ্রাম থেকে আদম ব্যবসায়ি রেজাউল করিম (৫০) কে পুলিশ মঙ্গলবার রাতে তার বাড়ি থেকে গ্রেফতার করেছে।

এসময় তার ছেলে আদম ব্যবসায়ি লাভলু মিয়া পালিয়ে যায়। তাদের বিরুদ্ধে মালয়েশিয়ায় মানব পাচারের অভিযোগে থানায় মামলা রয়েছে। রেজাউল করিম ওই গ্রামের মৃত কছির উদ্দিনের ছেলে। রেজাউল করিম ও তার ছেলে লাভলু মিয়া পার্শ্ববর্তী তিনদহ ইউপি সদস্য মজিবুর রহমানের ছেলে মাহবুব হাসান নয়নকে মালয়েশিয়ায় চাকরি দেয়ার কথা বলে ৪ লাখ টাকা হাতিয়ে নেয়। তাকে বাড়ি থেকে মালয়েশিয়ায় পাঠানোর কথা বলে গত ফেব্র“য়ারি মাসে নিয়ে যায়। দু’মাস পর মাহবুব হাসান নয়ন বাবা মজিবুর রহমানকে মোবাইল ফোনে জানান, তাকে মারপিট করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এরপর থেকে তার সাথে আর কোন যোগাযোগ হয়নি। এরপর লাভলু মিয়ার সাথে যোগাযোগ করলে আরও ৪০ হাজার টাকা দাবি করেন তাকে ফিরিয়ে আনার জন্য। এরই পরিপ্রেক্ষিতে মজিবুর রহমান গাইবান্ধা সদর থানায় ছেলে উদ্ধারের জন্য একটি মামলা দায়ের করলে পুলিশ ওই অভিযান চালায়।

এ ব্যাপারে সদর থানার কর্মকর্তা ভারপ্রাপ্ত (তদন্ত) মো. ওসমান আলীর সাথে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করেছেন। এদিকে সন্তানের কোন সন্ধান না পেয়ে এবং মা নুরুন্নাহার বেগম পাগল প্রায়। উল্লেখ্য, রেজাউল করিমের ছেলে আদম ব্যবসায়ি লাভলু মিয়া গাইবান্ধা জেলার বিভিন্ন এলাকা থেকে আরও ২০/২৫ জন যুবকের কাছ থেকে মালয়েশিয়ায় পাঠানোর কথা বলে কোটি টাকা হাতিয়ে নিয়েছে বলে অভিযোগ রয়েছে।

(আরআই/এএস/মে ২০, ২০১৫)