বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটের মোরেলগঞ্জ পানগুছি নদীর ফেরী পারাপারের সংযোগ সেতু  (গ্যাংওয়ে) ভেঙ্গে পড়ায় ৪০ ঘন্টা পর ফেরি চলাচল আবাও শুরু হয়েছে।  গ্যাংওয়ে মেরামত কাজ শেষে বৃহস্পতিবার ভোর ৪টা থেকে সড়ক ও জনপথ বিভাগ ফেরী চলাচল শুরু করে।

গত মঙ্গলবার দুপুর ২টার দিকে চরে রাখা পুরাতন অকেজো ফেরি ভেসে উঠে প্রবল জোয়ারে স্রোতে ধাক্কা লেগে প্রায় ৬০ ফুট লম্বা সংযোগ সেতুটি (গ্যাংওয়ে) ভেঙ্গে যায়। এরপর থেকে বাগেরহাটের মোরেলগঞ্জ ও শরণখোলার সাথে ঢাকা ও চট্টগ্রামগামী দুরপাল্লার পরিবহণসহ সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়। বুধবার সকাল থেকে সড়ক ও জনপথ বিভাগ ভেঙ্গে পড়া সংযোগ সেতুর মেরামত কাজ শুরু করে। বৃহস্পতিবার ভোর ৪ টায় মেরামত কাজ শেষ হলে ফেরী চলাচল শুরু হয়।

বাগেরহাট সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী নাহিন রেজা বলেন, ঘাটের পাশে রাখা পরিত্যক্ত একটি ফেরী জোয়ারের ¯্রােতে ধাক্কা দিলে সংযোগ সেতুটি ভেঙ্গে পড়ে। এরপর থেকে ফেরী চলাচল বন্ধ হয়ে যায়। ঢাকা ও চট্টগ্রাম গামী পরিবহণসহ নদীর দু’প্রান্তে পারাপারের জন্য অসংখ্য যানবাহন আটকা পড়ে। আমরা দিন রাত ভেঙ্গে পড়া সেতুটির মেরামত কাজ শেষ করে ফেরী চালু করতে সক্ষম হয়েছি।


(একে/এসসি/মে২১,২০১৫)