গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার অফিসের হাট-বাজার ও কালীবাড়ীহাট-বাজারে পণ্য কেনাবেচাকে কেন্দ্র করে সৃষ্ট জলিটতা নিরসন কল্পে বুধবার সন্ধ্যায় দু’পক্ষই পৃথক পৃথক স্থানে সংবাদ সম্মেলনের আয়োজন করে। শুরুতেই বিকাল সাড়ে ৫ টার দিকে সদরের উত্তরবাসস্টান্ডে কালিবাড়ী হাটের পক্ষে সংবাদ সম্মেলন করেন, উপজেলা ছাত্রলীগের আহবায়ক মেহেদী আজাদ রাসেল।

তিনি তার লিখিত বক্তব্যে জানান, এ বছর কোটি টাকা ব্যয়ে হাটটি ইজারা গ্রহণ করে তার আপন চাচা আব্দুল হালিম। তিনি হাটটি গ্রহণের পর থেকে যুবলীগ নেতা ও অফিসের হাট ইজাদার গোলাম সরোয়ার প্রধান বিপ্লব শনি ও বুধবার একই দিনে অফিসের হাটের দিন নির্ধারণ করেন। গবাদিপশু সহ বিভিন্ন পণ্যসামগ্রীর হাট বসান। ফলে কোটি টাকায় ইজারা গ্রহণ করা কালিবাড়ী হাটটিতে ইজারা লোকসানের পাশাপাশি ব্যবসা-বানিজ্য ও ব্যবসায়ীদের লোকসান গুনতে হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রীর আত্মীয় পরিচয়ের পাশাপাশি একাধিক দপ্তরে লিখিত অভিযোগ করেও যে কোন প্রতিকার হচ্ছে না। তিনি সঙ্কট নিরসনে সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।

অপরদিকে ছাত্রলীগ নেতার সংবাদ সম্মেলনের পরপরই সদরের চৌমাথা মোড়ে ছাত্রলীগের অপরাংশকে নিয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করেন, যুবলীগ নেতা ও অফিসের হাট ইজারাদার গোলাম সরোয়ার প্রধান বিপ্লব। তিনি তার লিখিত বক্তব্যে বলেন, ১৯২১ সালের বৃটিশ শাসনআমল থেকে নিয়মিত অফিসের হাট-বাজার বসে। এবছর প্রায় ৫লাখ টাকায় তিনি হাটটি ইজারা নিয়ে প্রতিনিয়ত হাট-বাজার বসিয়ে আসছেন। এবছর কালিবাড়ী হাটটি বিএনপি-জামায়াতের কতিপয় নেতাকর্মী ইজারা গ্রহণ করায় তারা অফিসের হাটটি বন্ধ করার ষড়যন্ত্রে লিপ্ত হয়ে পড়েছে। বিগত নির্বাচনের আগে ও পড়ে পলাশবাড়ীতে যারা ধ্বংসাত্মক রাজনীতির নামে ভাংচুর, জ্বালাও পোড়াও করেছে তাদের অন্যমত বিএনপির সভাপতি শাহআলম সরকার, ছাত্রদল নেতা রায়হান ছাড়া জামায়াত শিবিরের কতিপয় ব্যক্তি তারা ছাত্রলীগ আহবায়ক রাসেলকে ব্যবহার করে আমার বিরুদ্ধে সরকারের বিরুদ্ধে জেলা ও উপজেলা প্রশাসনের বিরুদ্ধে নানা অপ্রচার চালিয়ে যাচ্ছে এবং প্রধানমন্ত্রীর আত্মীয় পরিচয় দিয়ে প্রশাসনের বিভিন্ন দপ্তরে সুবিধা আদায়ের চেষ্টা করছে। আমি অফিসেরহাটটি বিলুপ্তির হাত থেকে রক্ষার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি। এসময় উপস্থিত ছিলেন, আওয়ামীলীগ নেতা মকবুল, হিটু, সুমন, বাবলা, সজিব ও অন্যান্যরা।
(এমআরএস/পিবি/মে ২১,২০১৫)