মাগুরা প্রতিনিধি: যৌতুকের দাবিতে মাগুরা সদর উপজেলার আঠারখাদা গ্রামে স্বামী ও শ্বশুরবাড়ির লোকজনের বিরুদ্ধে রিক্তা খাতুন (২০) নামে এক গৃহবধূকে হত্যার অভিযোগ পাওয়া গেছে। শনিবার রাতে এ ঘটনা ঘটে। 

নিহতের বড় ভাই মোঃ রোকনুজ্জামান অভিযোগ করেন -৪ বছর আগে তার বোন রত্না খাতুনের সাথে মাগুরা সদর উপজেলার আঠারখাদা গ্রামে সাহেব আলীর বিয়ে হয়। বিয়ের পর থেকেই সে শ্বশুরবাড়ি থেকে যৌতুকে টাকা আনার জন্য স্ত্রীর উপর নির্যাতন চালিয়ে আসছিল। যৌতুকের দাবিতে বিভিন্ন সময় সে স্ত্রীকে মারপিট করতো। শনিবার রাতে সে, তার বোন, বোনের স্বামী ও শ্বাশুড়ী মিলে স্ত্রীর উপর নির্যাতন চালায়। এক পর্যায়ে গলায় ফাঁস দিয়ে ঝুলিয়ে রাখে। খবর পেয়ে রবিবার সকালে তিনি ও পরিবারের সদস্যরা বোনের বাড়িতে এসে পুলিশে খবর দেন।

মাগুরা সদর থানার এএসআই মোঃ তওহিদ জানান, নিহতের শরীরের বিভিন্ন স্থানে নির্যাতনের চিহ্ন পাওয়া গেছে। লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। ময়না তদন্তের প্রতিবেদন পেলেই মৃত্যুর প্রকৃত কারণ সম্পর্কে জানা যাবে। এ ঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে মাগুরা সদর থানায় মামলা করা হয়েছে। স্বামী সাহেব ও তার পরিবারের সদস্যরা পালাতক রয়েছে।
(ডিসি/পিবি/মে ২৪,২০১৫)