নাটোর প্রতিনিধি : নাটোরের সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বিছানায়  আহাদ (৩৬) নামে এক ব্যক্তির মৃতদেহ পড়ে থাকে দীর্ঘ কয়েক ঘন্টা। কেউ লাশের দাবি না করায় শনিবার বিকেলে তার লাশ বেওয়ারিশ হিসেবে দাফন করা হয়।

পুলিশ ও হাসপাতাল সুত্রে জানা যায়, মৃত ব্যাক্তিকে অসুস্থ অবস্থায় জনৈক ভ্যানচালক শুক্রবার সন্ধ্যা ৬ টা ৫০ মিনিটের সময় সিংড়া স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করে চলে যায়। হাসপাতালের রেজিষ্টারে মৃত আহাদের ঠিকানা সিংড়া উপজেলার ৩নং ইটালী ইউনিয়নের পাকুরিয়া গ্রামের বাবুর ছেলে বলে উল্লেখ রয়েছে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ১১ টার দিকে সে মারা যায়। পরে হাসপাতাল কর্তৃপক্ষ রেজিষ্টারের ঠিকানা অনুযায়ী পাকুরিয়া গ্রামে খবর পাঠালে এলাকাবাসী ওই নামে কাউকে চেনেনা বলে জানায়। পরে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও মেম্বারসহ এলাকাবাসী হাসপাতালে গিয়ে লাশ দেখে সনাক্ত করতে পারেনি। বিষয়টি সিংড়া পৌর কর্তৃপক্ষকে জানালে পৌর পরিষদের মাধ্যমে শনিবার বাদ আছর বেওয়ারিশ হিসেবে আহাদের লাশ দাফন করা হয়।
পৌর মেয়র শামিম আল রাজি জানান, তারা হাসপাতালের রেজিষ্টারের ঠিকানা অনুযায়ী খোঁজ নিয়েছেন। কেউ সনাক্ত না করায় বেওয়ারিশ হিসেবে তার লাশ দাফন করা হয়।
সিংড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আঞ্জুমান আরা জানান, বিষয়টি বিভিন্ন মাধ্যমকে জানানো হয়। কিন্তু শনিবার বিকেল পর্যন্ত মৃতদেহটির পরিচয় জানা যায়নি এবং কেউ লাশটির দাবীও করেননি। পরে পৌর কর্তৃপক্ষের মাধ্যমে বেওয়ারিশ হিসেবে দাফন করা হয়।
সিংড়া থানার ওসি শফিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, লাশের পরিচয় না পাওয়ায় দাফনের জন্য পৌর কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়।
(এমআর/এএস/মে ১৭, ২০১৪)