নিউজ ডেস্ক : বিশিষ্ট ছাড়াকার, শিশু সাহিত্যিক ও সাংবাদিক লোকমান আহম্মদ আপন সম্প্রতি ভারতে সংবর্ধিত হয়েছেন। ভারতের কলকাতায় সর্বভারতীয় সংগঠন ‘নিখিল ভারত শিশু সাহিত্য সংসদ’ তাঁকে এ সংবর্ধনা দেয়।

একঝাঁক নবীন-প্রবীণ কবি, সাহিত্যিক ও গবেষকদের উপস্থিতিতে গত ২৯ মে ২০১৫ কলকাতার কলেজ স্ট্রিটে আয়োজিত এক সাহিত্য আড্ডায় তাঁকে দেয়া হয় এ সংবর্ধনা।

প্রথমেই উত্তরীয় পরিয়ে রবণ করা হয় অতিথিকে। উত্তরীয় পরিয়ে দেন নিখিল ভারত শিশু সাহিত্য সংসদের সর্বভারতীয় সাধারণ সম্পাদক ও কবি ড. রাসবিহারী দত্ত, বিশিষ্ট কবি ও শিশু সাহিত্যিক আনসার উল হক, ড. সত্যপ্রিয় মখোপাধ্যায় প্রমুখ। তারপর সংবর্ধিত অতিথির হাতে পুরস্কার তুলে দেন উপস্থিত সাহিত্যিকরা।

আলোচনায় উপস্থিত কবি সাহিত্যিকরা বলেন বাংলা সাহিত্যের কোন সীমানা নেই। আমরা ভাষায় এক, চিন্তা চেতনায় এক, আমরা গৌরবে এক, অহংকারে এক।

সংবর্ধনা ও সাহিত্য আড্ডায় উপস্থিত ছিলেন ড. রাসবিহারী দত্ত (কবি ও সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক), আনসার উল হক (ছড়াকার, কবি ও সংগঠনের পশ্চিমবংগ রাজ্য সম্পাদক), ছড়াকার দীপ মুখোপাধ্যায়, ড. সত্যপ্রিয় মুখোপাধ্যায় (সম্পাদক শব্দহরিণ), ড.গৌর সেন (সম্পাদক- দুষ্টুমি), সাকিল আহমেদ (সম্পাদক কুসুমের ফেরা), কবি তারক রায়, কবি বাসুদেব বিশ্বাস, কবি ড.পরিমল দাস, কবি প্রতীপ হালদার (যুগ্ম সম্পাদক তন্ময় মন্ডলের সংগে নবাংকুর) কবি মেঘনাথ বিশ্বাস, কবি দুলাল মন্ডল, কবি তন্ময় মন্ডল (যুগ্ম সম্পাদক প্রতীপ হালদারের সঙ্গে নবাংকুর) প্রমুখ।

(ওএস/এএস/জুন ০৭, ২০১৫)