মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুর আদালতে বিচারাধীন একটি হত্যা মামলার মানসিক ভারসাম্যহীন আসামী ওয়াজেদ সরদার ১৫ বছর কারাগারে থাকার পর বুধবার মাদারীপুর জজ কোর্টের আইনজীবী গোলাম কিবরিয়া হাওলাদারের জিম্মায় জামিনে মুক্তি পেয়েছে। অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আব্দুল মান্নান তার জামিন আবেদন মঞ্জুর করেন।

মামলার বিবরণে জানা গেছে, ১৯৯৮ সালের ২২ অক্টোবর মাদারীপুর সদর উপজেলার কেন্দুয়া ইউনিয়নের মাটিভাঙ্গা (বড় খাল পাড়) এলাকায় স্থানীয় খালে একটি সাঁকো নির্মাণকে কেন্দ্র করে প্রতিপক্ষের বোমার আঘাতে ছালাম ফকির নামের এক ব্যক্তি নিহত হয়।
এ ঘটনায় আবদুস সোবহান ফকির ঐ দিন অজ্ঞাতনামা ৩০/৩৫ জন এবং আসামী হিসাবে ইউসুফ হাওলাদার, শহিদ হাওলাদার, সোরাব হাওলাদার, জাফর হাওলাদারসহ ৩৪ জনের নাম উল্লেখ করে মাদারীপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন (মাদারীপুর থানা মামলা নং ২১/৯৮, জি আর ২৭২/৯৮, দায়রা মামলা নং ৭০/২০০৪)। বর্তমানে মামলাটি বিচারাধীন।
২০০০ সালে ঐ মামলার এজাহার ভুক্ত আসামী ওয়াজেদ সরদার গ্রেফতার করা হয়। এরপর থেকে সে মাদারীপুর কারাগারে রয়েছে। বুধবার মাদারীপুর জজ আদালতের আইনজীবী গোলাম কিবরিয়া হাওলাদার নিজ জিম্মায় ও নিজ খরচে তার পক্ষে আদালতে জামিনের আবেদন করেন।
শুনানি শেষে মাদারীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. আব্দুল মান্নান তার জামিন আবেদন মঞ্জুর করেন। ফলে ওয়াজেদ সরদার দীর্ঘ ১৫ বছর কারাগারে থাকার পর জামিনে মুক্তি পায়।
(এএ/পিবি/জুন ১৭,২০১৫)