আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : বরিশালের গৌরনদীর উপজেলা ছাত্রলীগের প্রচার সম্পাদক রুম্মান হোসেন হত্যা মামলায় ১৪ আসামীকে বেকসুর খালাস দিয়েছে আদালত। বৃহস্পতিবার বিকেলে বরিশালের ১ম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আদিব আলী এ রায় ঘোষণা করেন।

খালাসপ্রাপ্ত আসামিরা হলেন, সরকারি গৌরনদী কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুবায়েরুল ইসলাম সান্টু ভূঁইয়া, সুমন মোল্লা, মাহাবুল, রবিউল, মামুন মিয়া, ইমরান, স্বপন, শাওন, সুমন, ওয়ারেস, বেল্লাল, রাজিব, জয় বাড়ৈ ও সবুজ সরদার।

আদালতের বেঞ্চ সহকারী (পেশকার) মো. হারুন অর রশিদ মামলার নথির বরাত দিয়ে জানান, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ২০১২ সালের ২৬ নভেম্বর গৌরনদী বাসস্ট্যান্ডে ছাত্রলীগের দু’গ্র“পের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়। এ সময় প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে গুরুতর আহত হন রুম্মান, হীরা ও ফেরদৌস।

তিনি আরো বলেন, প্রথমে তাদের বরিশাল শেরে-ই-বাংলা মেডিকেলে এবং পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেলে পাঠানো হয়। পরদিন ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় রুম্মান মারা যান। দীর্ঘ চিকিৎসায় হীরা সুস্থ হলেও ফেরদৌস চিরতরে পঙ্গু হয়ে যায়।

এ ঘটনায় নিহতের মা শামীমা বেগম বাদী হয়ে ১৩ জনের নাম উল্লেখসহ ১৮ জনের বিরুদ্ধে গৌরনদী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ২০১৪ সালের ২০ ডিসেম্বর তদন্ত কর্মকর্তা ১৪ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দখিল করেন।

২৭ জনের মধ্যে ১৩ জনের সাক্ষ্য গ্রহণ শেষে আসামিদের সম্পৃক্ততা সন্দেহাতীতভাবে প্রমাণিত না হওয়ায় ১৪ আসামির সকলকে বেকসুর খালাস দেন আদালত।

(টিবি/এএস/জুন ১৯, ২০১৫)