মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুরের কালকিনি উপজেলার কয়ারিয়া ইউনিয়নের পূর্বচর কয়ারিয়া গ্রামে কয়েকজন যুবক মিলে একই গ্রামের এক ভাইয়ের কাছে এক লাখ টাকা চাঁদা দাবী করে তা না পেয়ে ক্ষিপ্ত হয়ে বোনের নগ্ন ছবি বানিয়ে ইন্টারনেটে মাধ্যমে তা ছড়িয়ে দেয়ার অভিযোগ পাওয়া গেছে।

স্থানীয় ও পারিবারিক সূত্রে জানা গেছে, কয়ারিয়া ইউনিয়নের পূর্বচর কয়ারিয়া গ্রামের টিপু হাওলাদার (৩৫), তুষু মজুমদার (৩৫) ও নাইম হোসেন (৩০) নামের ৩ বখাটে যুবক একই গ্রামের এক ভাইয়ের কাছে ১ লাখ টাকা চাঁদা চায়। মঙ্গলবার চাঁদা নিতে আসলে গ্রামবাসী তাড়া করলে ঐ বখাটেরা পালিয়ে যায়।

আর এতে ক্ষিপ্ত হয়ে বখাটের দল মেয়েটির নগ্ন ছবি বানিয়ে মোবাইলে ব্লুটুথ ও এনি শেয়ারের মাধ্যমে গ্রামের তরুণ ও যুবকদের মধ্যে ছড়িয়ে দেয়। এতে করে ঐ পরিবারটি সম্মানহানীর শিকার হয়।

এছাড়াও এ ব্যাপারে মামলা করা হলে তাদের ওপর হামলার ঘটনা ঘটানো হবে বলে বিভিন্নভাবে হুমকি দেয়া হচ্ছে। এতে করে অসহায় ঐ পরিবারটি এখন আতঙ্কের মধ্যে আছে বলে পারিবারিকভাবে অভিযোগ পাওয়া গেছে।

ঐ মেয়েটির ভাই বলেন, পূর্বচর কয়ারিয়া গ্রামের কাওসার হাওলাদারের বখাটে ছেলে টিপু হাওলাদার নিজের সাথে আমার বোনের নগ্নছবি বানিয়ে তা যুক্ত করে তার বন্ধু হাতেম মজুমদারের ছেলে তুষু মজুমদার ও নাইম হোসেনের সহযোগিতায় আমার কাছে এক লাখ টাকা চাঁদা দাবী করে। আমি চাঁদাবাজদের কথা মোবাইলে রেকর্ড করে গ্রামের মুরব্বিদের শোনাই। আর মুরব্বিদের পরামর্শে চাঁদা দেয়ার কথা স্বীকার করলে মঙ্গলবার সন্ধ্যায় টাকা নিয়ে তুষু মজুমদারের বাড়িতে আসতে বলে। সে অনুযায়ী আমি সেখানে গেলে পূর্ব পরিকল্পিতভাবে গ্রামবাসী চাঁদাবাজদের তাড়া করে। এ সময় চাঁদাবাজ বখাটেরা পালিয়ে গেলেও ঐ ছবি সর্বত্র ছড়িয়ে দেয়। এ নিয়ে গ্রামের সাধারণ মানুষের মধ্যে ব্যাপক তোলপাড়ের সৃষ্টি হয় আর আমাদের সম্মান নষ্ট হয়। এখন আমরা লজ্জায় কাউকে মুখ দেখাতে পারছিনা। আমরা ঐ বখাটের বিচার দাবী করছি।

বখাটে টিপু ও তুষুর কাছে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তারা ফোন রিসিভ করেনি।
এ ব্যাপারে কালকিনি থানার অফিসার ইনচার্জ কৃপা সিন্দু বালা বলেন, বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হচ্ছে।

(এএসএ/পিএস/জুন ১৯, ২০১৫)