বেনাপোল(যশোর) প্রতিনিধি : যশোরের বেনাপোলে ছিনতাইয়ের অভিযোগে তিন সন্ত্রাসীকে আটক করেছে পুলিশ। এরা যুবলীগ কর্মী হিসেবে এলাকায় পরিচিত।

আটকদের মধ্যে ডালিম নামে একজনের কাছ থেকে একটি ওয়ান শ্যুটার গান উদ্ধার করা হয়েছে।
রবিবার সকাল ৯টার দিকে ছিনতাই ও নির্যাতনের শিকার এক নারীর অভিযোগের ভিত্তিতে বেনাপোলের সাদিপুর গ্রাম থেকে পোর্ট থানা পুলিশ এদের আটক করে।

আটক সন্ত্রাসীরা হলেন- বেনাপোল পোর্ট থানাধীন সাদিপুর গ্রামের রুহুল আমিনের ছেলে ডালিম (৩৫), মান্নান মোড়লের ছেলে নেদু (৩২) ও শহিদুলের ছেলে লিটন (৩৬)।

স্থানীয় সূত্র জানায়, শনিবার কয়েকজন নারী সীমান্ত পথে ভারত থেকে ফেরার সময় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) হাতে আটক হয়। পরে রবিবার ভোরে বিএসএফ তাদেরসহ আরো কয়েকজন নারী-পুরুষকে বেনাপোলের সাদিপুর সীমান্ত দিয়ে বাংলাদেশে পাঠিয়ে দেয়। এ সময় সাদিপুর গ্রামের ওই সন্ত্রাসীরা তাদের ধরে স্থানীয় একটি বাড়িতে নিয়ে শারীরিক নির্যাতন এবং সঙ্গে থাকা নগদ অর্থ ও স্বর্ণালঙ্কার ছিনিয়ে নেয়।

পরে হুমকি দিয়ে তাদের এলাকা ছাড়তে বলে। এ সময় অন্যান্যরা ভয়ে বাড়ি ফিরে গেলেও একজনের আত্মীয় বেনাপোলের এক প্রভাবশালী হওয়ায় সে তার বাড়িতে গিয়ে আশ্রয় নেয় ও ঘটনা খুলে বলে। পুলিশ ওই নারীর অভিযোগের ভিত্তিতে ছিনতাইকারীদের অস্ত্রসহ আটক করে। পরে তাদের স্বীকারোক্তিতে ছিনতাই হওয়া স্বর্ণালঙ্কারের একটি অংশ উদ্ধার হয় ।

অভিযোগকারী নারীর আত্মীয় উপজেলা বাস্তহারা লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী জানায়, থানায় ওই তিনজনের বিরুদ্ধে ছিনতাইয়ের অভিযোগ দেওয়া হয়েছে।

বেনাপোল পোর্ট থানা পুলিশের ওসি অপূর্ব হাসান অস্ত্রসহ সন্ত্রাসী আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, আটকদের মধ্যে ডালিমের নামে অস্ত্র ও ছিনতাইসহ ইতোপূর্বে আরো কয়েকটি মামলা রয়েছে।

এদিকে স্থানীয়রা জানান, এখন ভারতে অবৈধ বসবাসকারী বাংলাদেশিদের আটক অভিযান চলছে।

(ওএস/পিবি/জুন ২১,২০১৫)