মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুরের কালকিনি উপজেলার ডাসার থানার বালিগ্রাম ইউনিয়নের পশ্চিম বালিগ্রাম গ্রামে যৌতুকের দাবিতে স্বামী ও শশুর বাড়ির লোকজনের নির্যাতনে এক সন্তানের মা অন্তঃস্বত্ত্বা খাদিজা বেগমের (২৪) মৃত্যু হয়েছে বলে পারিবারিকভাবে অভিযোগ পাওয়া গেছে।

স্থানীয় ও পারিবারিক সূত্রে জানা গেছে, প্রায় ৬ বছর আগে মাদারীপুর সদর উপজেলার ঝাউদি এলাকার টুবিয়া গ্রামের ইউসুব ফকিরের ছেলে এনায়েত ফকিরের সাথে কালকিনি উপজেলার বালিগ্রাম ইউনিয়নের পশ্চিম বালিগ্রাম গ্রামের সিরাজ সরদারের মেয়ে খাদিজা বেগমের (২৪) বিয়ে হয়।
বিয়ের পর থেকেই ঐ গৃহবধূকে যৌতুকের দাবিতে স্বামী ও শশুর বাড়ির লোকজন শারিরিক ও মানসিকভাবে নির্যাতন করে।
নিহতের মা সুরাতন বিবি অভিযোগ করে বলেন, বিয়ের সময় ছেলে যা পাওয়ার উপযুক্ত তা দিয়ে মেয়ের বিয়ে দিয়েছি। কিন্তু বিয়ের পর আরো টাকা চায় জামাই। আমি ভিক্ষা করে সংসার চালাই। নিজের সংসারের লোকজন নিয়ে খেয়ে না খেয়ে দিন কাটাই। তাই যৌতুক দিতে না পারায় ২ মাস আগে ওর শশুর বাড়ির লোকজন আমার মেয়েকে হাতুরি দিয়ে পিটিয়ে আহত করে। এ সময় ওর গর্ভের সন্তানও নষ্ট হয়ে যায়। আর সেই থেকেই ও অসুস্থ্য হয়ে পড়ে। বিনা চিকিৎসায়, অবহেলায় আর নির্যাতনে খাদিজার মৃত্যু হয়। আমি এর বিচার চাই।’
এ ব্যাপারে কালকিনির ডাসার থানার অফিসার ইনচার্জ এমদাদুল হক বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ যায়। নিহতের পরিবার থেকে লিখিতভাবে কোন অভিযোগ পাওয়া যায়নি। তবে শ্বশুর বাড়ির লোকজনের নির্যাতনে খাদিজার মৃত্যু হয়েছে বলে এমন খবর শোনা যাচ্ছে। তাই তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
(এএ/পিবি/জুন ২২,২০১৫)