কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়ার মিরপুর উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির উদ্যোগে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের সংবর্ধনা প্রদান করা হয়েছে। সোমবার সকাল ১০ টায় স্থানীয় অডিটরিয়ামে এ সংবর্ধনা প্রদান করা হয়েছে।

উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি রেজাউল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে সংবর্ধিত উপজেলা পরিষদের চেয়ারম্যান কামারুল আরেফিন বলেছেন, শিক্ষা ছাড়া কোন জাতির উন্নয়ন সম্ভব নয়। তাই দেশের উন্নয়নকে ত্বরান্বিত করতে শিক্ষিত জাতি গঠনের বিকল্প নেই। তিনি শিক্ষিত জাতি গঠনের জন্য শিক্ষকদের আরো আন্তরিকভাবে কাজ করার আহ্বান জানান।

এতে সংবর্ধিত অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান বাহাদুর শেখ, মহিলা ভাইস-চেয়ারম্যান শারমিন আক্তার নাসরিন।

বিশেষ অতিথি ছিলেন জাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য মো. আব্দুল্লাহ, পৌর মেয়র এনামুল হক, উপজেলা শিক্ষা কর্মকর্তা কায় খসরু।

উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবুল কাশেমের পরিচালনায় আরো বক্তব্য রাখেন, পোড়াদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ আনোয়ারুজ্জামান বিশ্বাস মজনু, বহলবাড়ীয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তৌহিদুল ইসলাম তৌহিদ, তালবাড়ীয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইদুল ইসলাম মিঠু, আমবাড়ীয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল বারী টুটুল, ছাতিয়ান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জসিম উদ্দিন বিশ্বাস, কুর্শা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হান্নান, আমলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ডাঃ রফিকুল ইসলাম, উপজেলা পরিষদের চেয়ারম্যানের সহধর্মীনি শামসুন্নাহার আরেফিন, উপজেলা কলেজ শিক্ষক সমিতির সভাপতি মীর আব্দুল করিম কলেজের অধ্যক্ষ আহসান-উল-হক খান চন্দন চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা আঞ্জুনমান মারফত প্রমুখ।

পরে উপজেলা পরিষদের চেয়ারম্যান কামারুল আরেফিন ব্যক্তিগতভাবে তার কার্যালয়ে সদ্য প্রকাশিত মাধ্যমিক পরীক্ষার ভাল ফলাফলের জন্য উপজেলার ৪টি শিক্ষা প্রতিষ্ঠান যথাক্রমে আমলা-সদরপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়, হালসা মাধ্যমিক বিদ্যালয়, জাহানারা বালিকা উচ্চ বিদ্যালয় ও মিরপুর নাজমুল উলুম সিদ্দিকীয়া ফাজিল মাদ্রাসাকে নগদ ৫ হাজার টাকা করে পুরষ্কৃত করেন।

(কেকে/জেএ/মে ১৯, ২০১৪)