যশোর প্রতিনিধি : যশোরের অভয়নগরে ট্রেনের সাথে ট্রাকের সংঘর্ষে ট্রাক চালক ও হেলপার আহত হয়েছেন। ঘটনার পর থেকে খুলনার সাথে সারাদেশের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

বুধবার দুপুর সোয়া ১টার দিকে অভয়নগরের কলাতলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ সময় দুই ঘন্টা ট্রেন চলাচল বন্ধ ছিল।

অভয়নগরের নওয়াপাড়া স্টেশন মাস্টার শোভন রায় জানান, রাজশাহী থেকে ছেড়ে আসা খুলনাগামী সাগরদাড়ি এক্সপ্রেস ট্রেনটি অভয়নগরের কলাতলা এলাকায় পৌঁছালে ট্রাকের সঙ্গে সংঘর্ষ হয়।

কলাতলা শ্মশানঘাট এলাকায় ঘাট মালিকরা পারাপারের জন্য অবৈধভাবে গেট তৈরি করে। এই গেট দিয়ে ট্রাক পার হওয়ার সময় ট্রেনের সাথে ট্রাকের সংঘর্ষ হয়। সংঘর্ষের পর ট্রাকটি রেললাইনের উপরে আটকে পড়ে। এ কারণে খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। প্রায় ২ ঘন্টা পর ট্রাকটি সেখান থেকে সরিয়ে নিলে রেল যোগাযোগ স্বাভাবিক হয়।

অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ নাসির উদ্দিন জানান, ট্রাকটি রেললাইন পার হয়ে নদীর ঘাটের দিকে যাওয়ার সময় এ দুর্ঘটনা ঘটে। এতে ট্রাকের চালক ও হেলপার সামান্য আহত হন। চালক ও হেলপারের নাম জানা যায়নি।

দুর্ঘটনার পর চালক ও হেলপার পালিয়ে যায়। ট্রাকটি দুমড়ে মুচড়ে রেললাইনের ওপরেই পড়েছিল। পরে সেটি সেখান থেকে সরিয়ে নেয়া হলে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

(জেকেএম/পিএস/জুন ২৪, ২০১৫)