কলাপাড়া(পটুয়াখালী) প্রতিনিধি : রাত প্রায় ১০ টা। শত শত নারী-পুরুষ ও শিশুদের ভীড় জনতা মাধ্যমিক বিদ্যালয়ের পুকুর পাড়ে। সবার চোখে-মুখে উৎকন্ঠা।

হেরিকেন, টর্সলাইটের আলোতে পুকুরে জাল ফেলা হয়। কিন্তু জালে মাছ নয়, উঠে আসে চার বছরের শিশু বায়েজিদের মৃতদেহ। এ সময় কান্নায় ভেঙ্গে পড়ে উপস্থিত মানুষ।

পটুয়াখালীর কলাপাড়ার লালুয়া ইউনিয়নের কলাউপাড়া গ্রামে মঙ্গলবার রাতে এ মর্মান্তিক ঘটনা ঘটেছে।

মঙ্গলবার বিকালে স্কুলের পুকুর ঘাটে খেলতে গিয়ে সবার অগোচরে পুকুরে পড়ে ডুবে যায় কলাউপাড়া গ্রামের সেলিম গাজীর ছেলে বায়েজিদ। বিকাল থেকে রাত পর্যন্ত বিভিন্ন এলাকায় খুঁজে না পেয়ে তাঁর সন্ধানে গোটা লালুয়া ইউনিয়নে মাইকিং করা হয়। কিন্তু তাতেও বায়েজিদের সন্ধান না পেয়ে পুকুরে খোঁজার সিদ্ধান্ত নেয় গ্রামবাসী। জেলে পল্লী থেকে জাল নিয়ে এসে পুকুরে জাল ফেলা হয়।

নিহতের পিতা সেলিম গাজী বলেন, বকালে স্কুল মাঠে খেলতে গিয়ে বায়েজিদ নিখোঁজ হয়। তাদের ধারনা কুড়িয়ে পাওয়া জাম পুকুরে ধুতে গিয়ে পা পিছলে সে পুকুরে পড়ে ডুবে যায়।

বুধবার সকালে কলাপাড়া থানা পুলিশ ঘটনাস্থলে গেলে নিহত শিশুর পরিবারের সদস্যরা ময়নাতদন্ত করতে রাজি না হওয়ায় পারিবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়। এ ঘটনায় গোটা এলাকায় শোকের ছায়া নেমে আসে।

(এমকেআর/অ/জুলাই ০১, ২০১৫)