লালমনিরহাট প্রতিনিধি : লালমনিরহাটের হাতীবান্ধায় নিখোঁজ স্কুলছাত্র রিপনের (১৪) মরদেহ উপজেলার একটি পরিত্যক্ত ঘর থেকে উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার সন্ধ্যায় থানা পুলিশ উপজেলা চত্বরের একটি পরিত্যক্ত ঘর থেকে ওই মরদেহ উদ্ধার করে। রাতেই হত্যার সঙ্গে জড়িত থাকার অপরাধে জিজ্ঞাসাবাদের জন্য ৫ জনকে আটক করেছে পুলিশ।

পারিবারিক ও পুলিশ সূত্রে জানা গেছে, উপজেলার সিংঙ্গমারী গ্রামের আইয়ুব আলীর ছেলে ও হাতীবান্ধা আদর্শ উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্র রিপন গত সোমবার বিকেলে বাড়ি থেকে বর হয়। কিন্তু রাত অবধি সে বাড়ি না ফেরায় পরিবারের লোকজন তাকে অনেক খোঁজাখুঁজি করেন। পরেও তার কোনো হদিস না পাওয়ায় মঙ্গলবার সকালে স্থানীয় থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়।

বৃহস্পতিবার বিকেলে হাতীবান্ধা উপজেলা চত্বরের অফিসার্স ক্লাবের পাশে একটি পরিত্যক্ত ঘর থেকে বিকট গন্ধ পায় আশপাশের লোকজন। পরে সেখান থেকেই উদ্ধার করা হয় হতভাগ্য রিপনের মরদেহ। ধারণা করা হচ্ছে তিন দিন আগে দুর্বৃত্তরা তাকে হত্যার পর মরদেহ ফেলে যান।

আটকরা হলেন, উপজেলার সিংঙ্গীমারী গ্রামের আব্দুল জলিলের ছেলে জয়নাল চকিদার (৪০), আমিন আলীর ছেলে সজিব (১৭), মহির আলীর ছেলে ফজলু মিয়া (১৮), সেকেন্দার আলীর ছেলে স্বপন (১৬), ছলিমুদ্দিনের ছেলে আশাদুল ইসলাম (১৭)।

এ ব্যাপারে হাতীবান্ধা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মতিন প্রধান বলেন, বৃহস্পতিবার ইফতারের পর মরদেহ উদ্ধার করা হয়েছে। ওই ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য রাতেই ৫ জনকে আটক করা হয়েছে বলে জানান তিনি।

(ওএস/এএস/জুলাই ০৩, ২০১৫)