কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি : খাদিজাকে আর বই কিংবা পরিধেয় পোশাকের জন্য চিন্তা করতে হবে না। অসুস্থ্য শরীর নিয়ে মেয়ের উচ্চ শিক্ষার জন্য রাস্তায় রাস্তায় তাঁর বাবাকে সহায্যের জন্য কারো কাছে হাত পাততে হবে না। খাদিজার উচ্চ শিক্ষার স্বপ্নপূরেণর দায়িত্ব নিলেন পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মাহাবুবুর রহমান তালুকদার। তিনি খাদিজা উচ্চ শিক্ষাগ্রহনে সব ধরনের সহায়তার আশ্বাস দেন।

পটুয়াখালীর কলাপাড়ার টিয়াখালী ইউনিয়নের বিশকানি গ্রামের ভ্যানচালক আলমাস প্যাদার মেয়ে খাদিজা এ বছর এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়ে উত্তীর্ন হয়। লেখাপড়ার প্রতি মেয়ের আগ্রহ ও ভালো ফলাফলে পরিবারের মুখে হাসি ফোটালেও আর্থিক সংকটে তাঁর উচ্চশিক্ষা নিয়ে চিন্তিত হয়ে পড়ে তার বাবা-মা। ভ্যান চালক বাবা সাতশ টাকা ধার করে খাদিজাকে কলাপাড়া মহিলা কলেজে ভর্তি করেন। কিন্তু বই কেনা, কলেজে যাওয়ার জন্য মেয়ের পরিধেয় পোশাক দিতে পারেন নি তাঁর বাবা। তাই রাস্তায় নেমেছেন মেয়ের উচ্চ শিক্ষার জন্য সহায়তা চেয়ে। এ বিষয়টি নিয়ে সোমবার অনলাইন পত্রিকা উওরাধিকার ৭১নিউজ
‘খাদিজা স্বপ্ন পূরণ করতে চাই’ শিরোনামে সংবাদ প্রকাশ হলে সংবাদটি দেখে সংসদ সদস্য আলহাজ্ব মাহাবুবুর রহমান তালুকদার এই সহায়তার আশ্বাস দেন। ঢাকা থেকে মুঠো ফোনে সংসদ সদস্য আলহাজ্ব মাহাবুবুর রহমান তালুকদার এ প্রতিনিধিকে বলেন, যে পর্যন্ত লেখাপড়া করতে চায় তিনি খাদিজাকে সহায়তা করবেন। তাঁর উচ্চশিক্ষার স্বপ্নপূরণে সব ধরনের সহযোগিতা করবেন বলে জানান।
খাদিজার পিতা আলমাস প্যাদা বলেন, তাঁর মেয়ের লেখাপড়ার জন্য এমপি সাহেব যে সহযোগিতার আশ্বাস দিয়েছেন তাতেই তিনি খুশি এবং কৃতজ্ঞ। এখন আর মেয়ের শিক্ষার জন্য তাঁকে রাস্তায় রাস্তায় ঘুরতে হবে না।

(এমআর/পিবি/জুলাই ০৭,২০১৫)