পাবনা প্রতিনিধি : পাবনায় ধর্ষণের পর হত্যার দায়ে এক ব্যাক্তির যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও এক লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছেন পাবনার নারী ও শিশু নির্যাতন দমন টাইবুন্যালের বিচারক (জেলা জজ) গাজী রহমান। মঙ্গলবার দুপুরে তিনি এ রায় প্রদান করেন। দন্ডাদেশ প্রাপ্ত আব্দুল মমিন (৩০) পাবনা সদর উপজেলার ভজেন্দ্রপুর গ্রামের জামায়াত আলীর ছেলে।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের সরকারি কৌশুলি (পিপি) আব্দুস সামাদ খান রতন জানান, ২০০৫ সালের ১২ জুন দন্ডপ্রাপ্ত মমিন ও ছালাম একই গ্রামের কিশোরী মেয়েকে অপহরণের পর ঐ গ্রামের মাহাতাবের বাড়ীর পেছনে নিয়ে ধর্ষণের পর হত্যা করে। পরদিন ধর্ষক ও ঘাতক মমিন ও ছালামকে আসামী করে মেয়ের বাবা পাবনা সদর থানায় একটি মামলা করে। মামলায় ১৬ জন সাক্ষীর সাক্ষ্য প্রমান শেষে দীর্ঘ শুনানীর পর নারী ও শিশু নির্যাতন দমন বিষেশ ট্রাইব্যুনালের বিচারক গাজী রহমান এই রায় প্রদান করেন। আসামী ছালামের বিরুদ্ধে অভিযোগ প্রমানিত না হওয়ায় আদালত তাকে বেকসুর খালাস দেন।
আসামী পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট সনৎ কুমার সরকার এবং রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন নারী ও শিশু নির্যাতন দমন আদালতের পিপি আব্দুস সামাদ খান রতন।

(পিডি/পিবি/জুলাই ০৮,২০১৫)