ফরিদপুর প্রতিনিধি : 'যে মন্ত্রণালয়ের দায়িত্ব প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে দিলেন, সেটি এমন একটি মন্ত্রণালয় যেখান থেকে দেশের প্রতিটি গ্রামে মানুষের জন্য কাজ করার সুযোগ রয়েছে। আর এ কাজ আমার জন্য নতুন কিছু নয়। আমার কর্মজীবন শুরু হয়েছিল খুলনা জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলী হিসেবে।'

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়ার পর ফরিদপুরের সাংবাদিকদের কাছে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এসব কথা বলেছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এমপি।

বৃহস্পতিবার (৯ জুলাই) এলজিআরডি মন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়ার পর তার নিজ জেলা ফরিদপুরে আসেন খন্দকার মোশাররফ হোসেন। সন্ধ্যায় শহরতলীর বদরপুরে নিজ বাসভবন আফসানা মঞ্জিলে সংবাদকর্মীদের সঙ্গে কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, চাকরিরত অবস্থায় ১৯৮০ সালেই আমিই এলজিইডি ডিপার্টমেন্ট সৃষ্টি করে জাতিসংঘে চলে যাই। এরপর কামরুল ইসলাম সিদ্দিকী দায়িত্বে থেকে এর কলেবর বৃদ্ধি করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমি ধন্যবাদ জানাই যে, শেষ বয়সে তিনি আমার পুরনো স্থানে কাজের সুযোগ করে দিয়েছেন। তাই এখন আমি আমার সর্বশক্তি দিয়ে পল্লী উন্নয়নে বলিষ্ঠ ভূমিকা রাখতে পারবো। এখন আমি আগের চেয়ে আরও বেশি দেশবাসীর সেবা করার সুযোগ পাবো বলে মনে করি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী নিজে উদ্বুদ্ধ হয়ে ‘একটি বাড়ি একটি খামার প্রকল্প’ হাতে নিয়েছেন, এটি একটি যুগান্তকারী কর্মসূচি। আমি এটিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে এ প্রকল্পের সুফল প্রান্তিক জনগণের কাছে পৌঁছে দিতে চেষ্টা করবো। এতে আমাদের গ্রামীণ অর্থনীতি সমৃদ্ধ হবে। এছাড়াও দলের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার চেষ্টা করে যাবেন বলেও জানান ফরিদপুর-৩ (সদর) আসনের সংসদ সদস্য খন্দকার মোশাররফ।

এর আগে ফরিদপুরের নিজ বাসভবন আফসানা মঞ্জিলে পৌঁছালে দলীয় নেতাকর্মীসহ জেলার বিভিন্ন সংগঠন নতুন মন্ত্রণালয়ের দায়িত্ব নেওয়ায় মন্ত্রীকে শুভেচ্ছা জানিয়েছেন।

(ওএস/অ/জুলাই ০৯, ২০১৫)